Watch Video: বর্ষাতেও থাকুন মুচমুচে, আলুর ৩ টি দারুণ মুখরোচক খাবারের রেসিপি

ইউটিউবার মঞ্জুলা জৈনের মঞ্জুলা’স কিচেন থেকে এই বর্ষায় আলু দিয়ে তৈরী ৩টি মুচমুচে রেসিপি, ট্রাই করুন আপনিও

एनडीटीवी फूड डेस्क  |  Updated: July 23, 2019 12:32 IST

Reddit
3 Unique Monsoon Recipes:Crispy Potato Snack Recipes For The Monsoon Season (Videos Inside)

Monsoon Recipes: আলু দিয়ে চমৎকার সব মুচমুচে খাবার

Highlights
  • মুচমুচে পদের সঙ্গে চা বা কফি, জমে যাবে বর্ষা
  • এই আবহাওয়ায় এই ধরণের খাবারই চায় মন
  • আলুর এই মুচমুচে পদে বর্ষা আপনার কাছে মোহময়ী হবে

আলু (Potatoes) কে না ভালবাসে? যাঁরাই রান্না করতে পছন্দ করেন তাঁদেরই আলু দেখলে হাত নিশপিশ করবে, কেননা এটা দিয়ে দারুণ স্ন্যাকস্ (snacks) এবং নানান মুখরোচক পদ রান্না করা যায়, আর তার স্বাদও হয় উমমম...আহা...। এবারের বর্ষায় (monsoon 2019), তাই আপনার রান্নাঘরেও আলুকে ফেলে রাখবেন না, চটপট হাতে তুলে নিন আর ঝটপট দারুণ পদ (potato snacks) রেঁধে প্রিয়জনের মন জয় করুন। আসলে বাইরে রিমিঝিম বৃষ্টি আর সঙ্গে আলুর মুচমুচে কিছু স্ন্যাকস্...দুর্দান্ত জমে যাবে বলুন! সঙ্গে যদি আবার চা বা কফি থাকে তাহলে তো আপনার মন বলে উঠবেই... “বৃষ্টি বৃষ্টি বৃষ্টি, আহা কি অপরূপ সৃষ্টি”। আপনার বৃষ্টির দিনকে জমিয়ে দিতে আমরা নিয়ে এসেছি তেমনই কিছু পদের সম্ভার (snack recipies) ।

ভাবুন, আপনি আপনার বিছানায় বা সোফায় আধশোয়া হয়ে আছেন আর আপনার চোখের সামনে দুর্দান্ত সব আলুর পকোড়া, আলুর মুচমুচে কাটলেট সহ আরও কত রকম পদ... হাতে থাকলে আলু...আর চোখ রাখলে আমাদের রেসিপিতে (monsoon recipies), আপনার জীবন জমে ক্ষীর।



বর্ষার দারুণ স্ন্যাকস | আলুর মুচমুচে স্ন্যাকসের রেসিপি

ইউটিউবার মঞ্জুলা জৈনের মঞ্জুলা'স কিচেন থেকে এই বর্ষায় আলু দিয়ে ৩টি মুচমুচে রেসিপি, ট্রাই করুন আপনিও:

1. চাল এবং আলু দিয়ে কাটলেট:

আলু আর চাল দিয়ে ম্যাজিকের মতো তৈরি হতে পারে একটা দারুণ জিভে জল আনা খাবার। সেদ্ধ আলুর  সঙ্গে চালের গুঁড়ো ও বেশ কিছু মশলা মিশিয়ে ডুবো তেলে বাদামি করে ভেজে তুলুন এই আলুর কাটলেট।

দেখে নিন কিভাবে এই কাটলেট তৈরি করবেন:



Monsoon Season Recipes: চাল এবং আলু দিয়ে কাটলেট​



2. আলুর মুচমুচে বল, মুখে পড়লেই ভাল লাগায় ভরবে মন

বর্ষায় চায়ের সঙ্গে আলুর এই মুচমুচে বল থাকলে তো আর কথাই নেই। চটজলদি মুখরোচক কিছুর জন্যে মন চাইলে আপনি ট্রাই করতে পারেন এটা। আলুর সঙ্গে কর্নফ্লাওয়ার মিশিয়ে এটা ভেজে ফেলুন, তবে হ্যাঁ, এর সাহায্যে বেশ কিছু ক্যালোরিও ঢুকবে আপনার শরীরে।

ভিডিওতে দেখে নিন কিভাবে তৈরি করবেন ক্রিসপি পোট্যাটো বল:



Monsoon Season Recipes: আলুর মুচমুচে বল

3. আলু-পালংয়ের পাকোড়ার রেসিপি

আমরা সবাই আলু আর পালং শাকের সবজি পছন্দ করে থাকি। কিন্তু মুচমুচে পকোড়ার রূপে এদের যুগলবন্দি যদি উপভোগ না করে থাকেন তবে এটি বাড়িতে তৈরি করে ফেলুন এবার। আহা আপনার মুখে এই মুচমুচে পকোড়া গেলেই আপনি ভাললাগায় ডুবে যাবেনই।

দেখে নিন এই আলু-পালক পকোড়া রেসিপি:



Monsoon Season Recipes: আলু-পালংয়ের পাকোড়া

তবে এই পদগুলিকে আরও মুচমুচে করতে চাইলে আপনি সাবুদানা, সুজি ইত্যাদি ব্যবহার করতে পারেন। সুতরাং, আর দেরি কেন, বাইরে রিমঝিম শব্দ কানে গেলেই আপনিও চলে যান রান্নাঘরে এই সব মুচমুচে জিভে জল আনা খাবার রাঁধতে...!

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement