জেনে নিন কেন প্রতিদিনের খাদ্য তালিকায় যোগ করবেন এই 3 টে পানীয়?

আপনি কি ওজন কমাতে চাইছেন? তবে এই আর্টিকেলটা আপনারই জন্য!

   |  Updated: July 15, 2018 14:18 IST

Reddit
Add These 3 Detox Drinks To Your Regular Diet To Lose Weight

আপনি কি ওজন কমাতে চাইছেন? তবে এই আর্টিকেলটা আপনারই জন্য! ওজন কমাতে গিয়ে আমরা প্রায়ই বিভিন্ন রকম ডায়েট আর শরীরচর্চার পদ্ধতি বেছে নিই। ওজন কমানোর জন্য সুষম ডায়েট ও শরীরচর্চার কোনও বিকল্প নেই। এর পাশাপাশি বিভিন্ন রকম টক্সিন দূরীকরণে সক্ষম পানীয় আমাদের দ্রুত ওজন কমাতে সাহায্য করতে পারে।  কারণ এই জাতীয় পানীয়গুলো আমাদের দেহের টক্সিন দূর করে, ফলে আমাদের মেটাবলিজম বৃদ্ধি পায়। ভাল মেটাবলিজম এবং হজম ক্ষমতার ফলে আমাদের দ্রুত ওজন কমতে সাহায্য হয়।

টক্সিন দূর করতে সক্ষম এমন 3 টে পানীয়ের উল্লেখ করা হল, যা আপনাকে ওজন কমাতে সাহায্য করবেঃ

 1. লেবু এবং আদা মিশ্রিত পানীয়

Listen to the latest songs, only on JioSaavn.com

এই পানীয় ওজন কমাতে দারুণ কার্যকরী। লেবু এবং আদা সমৃদ্ধ পানীয় সকালে খালি পেটে পান করলে উপকার পাওয়া যায়। এর ফলে আমাদের শরীর যেমন কাজের শক্তি পায় তেমনই আমাদের মেটাবলিজম বৃদ্ধি পায়। এক গ্লাস ঈষদুষ্ণ জলে অর্ধেক লেবুর রস এবং এক ইঞ্চি আদা কুচি যোগ করুন। এই পানীয় সকালে খালি পেটে এক-দুই মাস নিয়মিত পান করুন এবং ফলাফল লক্ষ্য করুন।

dms4i3go


2. দারুচিনি মিশ্রিত পানীয়

দারুচিনির অদ্ভুত সুন্দর স্বাদ ও গন্ধ আছে। এটা আমাদের মেটাবলিজম বৃদ্ধি করে ওজন কমাতে সাহায্য করে। একটা পাত্রে ঈষদুষ্ণ জলে এক টেবিল চামচ দারুচিনি গুঁড়ো যোগ করুন এবং দারুচিনিটা জলের সঙ্গে মিশে থিতিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। যত বেশি সময় আপনি রেখে দেবেন, দারুচিনির উপাদানগুলো তত বেশি পরিমাণে জলে মিশতে পারবে। ভাল ফল পেতে রাতে ঘুমানোর আগে এক কাপ দারুচিনি মিশ্রিত জল পান করুন।
 

cinnamon


3. শশা এবং মিন্ট মিশ্রিত পানীয়

Commentsদারুণ স্বাদ ও ঘ্রাণযুক্ত এই পানীয় আমাদের দেহের টক্সিন দূর করতে সাহায্য করে। শশা এবং মিন্ট কিছুক্ষণ জলে ভিজিয়ে রাখলে এর উপকারী উপাদানগুলো জলের সঙ্গে ভালভাবে মিশে যেতে পারে যা আমাদের হজমশক্তি বৃদ্ধিতে সাহায্য করে।
 

summer detox drinks weight loss fat burn


সুতরাং টক্সিন দূরীকরণে সক্ষম এই পানীয়গুলো গ্রহণ করুন এবং ওজন কমিয়ে সুস্থ থাকুন!
 



খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
সৌন্দর্য
Advertisement