এক হাতে পানীয়, পর্ক থাক ও হাতে!

আদিকালের মতো আগুনের তাপে ঝলসে, পুড়িয়ে খেতে চাইলে বার-বি-কিউ করে খান। বাড়ির লনে বর্ন ফায়ার পার্টিতে।

   |  Updated: January 09, 2020 17:59 IST

Reddit
BBQ Pork Ribs Recipes from Chapter 2

রসেবশে পানীয়-পর্কের সাথে

কীভাবে রাঁধবেন খেয়ে-খাইয়ে আরাম পেতে চাইলে শীত উপযুক্ত মরশুম। চিকেন, মাটন তো সম্বৎসরের। যাঁরা খাওয়াকে উপভোগ করতে ভালোবাসেন তাঁরা চেখে দেখতে পারেন পর্ক। খাদ্যরসিকদের তালিকায় এই মাংস অনাদি-অনন্ত ধরে হট ফেভারিট। আদিকালের মতো আগুনের তাপে ঝলসে, পুড়িয়ে খেতে চাইলে খান BBQ Pork Ribs। বাড়ির লনে বর্ন ফায়ার পার্টিতে। উষ্ণ পানীয় আর পর্ক---রসনা বলবে, শীতরাত্রি পোহাও না....! সৌজন্যে Chapter 2।

New Year Special: বছর ‘ভার্জিন' এই মোজিতোয়!



কী কী লাগবে: জিরে-লঙ্কা-পাপরিকা গুঁড়ো ১ টেবিল চামচ করে, কচি পর্ক রিব ৩ পাউন্ড, বার-বি-কিউ সস ১ কাপ, নুন স্বাদমতো।

Newsbeep

Listen to the latest songs, only on JioSaavn.com



কীভাবে রাঁধবেন: গ্যাস গ্রিল ভালো করে গরম করে রাখুন। অথবা চারকোল জ্বালিয়ে বার-বি-কিউয়ের ব্যবস্থা রাখুন। একটি কাঁচের বয়ামে সমস্ত গুঁড়ো মশলা মিশিয়ে মুখ আটকে ভালো করে ঝাঁকিয়ে নিন। এবার পর্কের রিব বা পাঁজরে ছুরি দিয়ে চিরে দিন। মশলা ভালো করে মাখিয়ে দিন পাজরের সারা গায়ে। গ্রিলের একদম নীচের তাক অ্যালুমিনিয়াম ফয়েল দিয়ে মুড়ে দিন। ওপরের তাকে রাখুন মশলা মাখানো পর্ক। এবার গ্রিলের ঢাকনা আটকে গ্রিল করুন এক ঘণ্টা। বার-বি-কিউ সস এবার পর্কের গায়ে মাখিয়ে গ্রিল করুন আরও পাঁচ মিনিট। এবার ছোট ছোট টুকরোয় কেটে কাঁচা পেঁয়াজ, লঙ্কা, সস দিয়ে পরিবেশন করুন।  

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
সৌন্দর্য
Advertisement