দিল্লির যে 4 জায়গায় মোমো আপনাকে খেতেই হবে একবার

ময়দার মোমোর পাশাপাশি স্বাস্থ্য সচেতনদের জন্য এখন আটার মোমোও জনপ্রিয় হয়ে উঠছে বেশ

   |  Updated: August 23, 2018 09:56 IST

Reddit
Best 4 Wheat Momos In Delhi

আদতে নেপাল আর তিব্বতেই জন্ম মোমোর। কিন্তু পাহাড় ডিঙিয়ে কখন যে ভারতের রান্নাঘরেও এমন ভালোবাসার আস্তানা বানিয়ে ফেলল মোমো ভাবাই যায় না। নেপালি এবং তিব্বতী মানুষদের রোজের খাবারের মধ্যেই পড়ে মোমো। যত সংস্কৃতির আদানপ্রদান বেড়েছে, চাইনিজ হেঁশেলের সাথে আলাপ হয়ে গেছে ভারতীয় রান্নাঘরের। আর তারপর থেকেই মোমোও হয়ে উঠেছে সব বয়সী ভারতীয়দের হট ফেভারিট। অফিস হোক বা কলেজের বাইরে, শপিং মল হোক বা পাড়ার মোড়- সর্বত্র মোমোর ছড়াছড়ি।

ট্র্যাডিশনালি ভেজ আর চিকেন- এই দুই ধরণের মোমোই পাওয়া যেত। কিন্তু এখন ফিউজন এই সাদামাটা খাবারেও। ফলত মোমোতেও তন্দুরি ছাপ।  ঝালঝাল তন্দুরি মোমো যদিও তিব্বতীয় স্পাইসি মোমোর একটু অন্য সংস্করণ। প্যান ফ্রায়েড মোমো এবং সেজওয়ান সসের মোমোতেও এসেছে ফিউজন। পর্ক মোমো। ল্যাম্ব মোমো, মাছের মোমোও এখন বেশ বিখ্যাত। ময়দার মোমোর পাশাপাশি স্বাস্থ্য সচেতনদের জন্য এখন আটার মোমোও জনপ্রিয় হয়ে উঠছে বেশ।

রইল দিল্লির বিভিন্ন এলাকার কিছু বিখ্যাত মোমোর ঠিকানাঃ

1) ব্রাউন সুগার:

ব্রাউন সুগার ক্যাফের অবস্থান 1 নং গ্রেটার কৈলাশ এলাকার এম ব্লক মার্কেটে। দিল্লির মানুষকে গমের মোমোর স্বাদের সাথে পরিচয় করিয়েছিল এঁরাই প্রথম। শুধু চিকেন আর ভেজ মোমোই না, স্পিনাচ আর সয়াবড়ির মোমোও বিখ্যাত এই দোকানে। মোমো ছাড়াও পাবেন বিভিন্ন পানীয়, শেকস, পাস্তা আর ডেজার্টের লম্বা মেনু।

কোথায়: জি কে 1, এম ব্লক মার্কেট

এক প্লেটের দাম (veg): rs 107 / -

2) টি ট্রায়েঙ্গেল

এটি লাজপত নগরের নতুন এই রেস্তোরাঁর নাম শুনেই বুঝতে পারছেন চায়ের জন্যই বেশি বিখ্যাত এই দোকান। চায়ের সাথে আপনি পাবেন মোমো। বড় বড় সাইজের মোমো, একটা মুখে দিলেই পরেরটার জন্য মন আনচান করতে বাধ্য।

কোথায়: লাজপত নগর 2, লাল সাই মার্কেট

এক প্লেটের দাম (veg): rs 75 / -

3) ডি 'মোমো ফ্যাক্টরি

অমর কলোনির এই চাইনিজ রেস্টুরেন্টের খাবার অনলাইনও পাবেন আপনি, রয়েছে হোম ডেলিভারির সুবিধাও। মেনু হিসেবে এখানে পাবেন, নুডলস, চিলি চিকেন এবং অন্যান্য চাইনিজ ডিশও। কিন্তু মোমোর জন্য বিখ্যাত এই ঠেক। বিশেষ করে এখানের আটার মোমো খেয়ে একবার দেখতেই হবে আপনাকে।

কোথায়: অমর কলোনি মার্কেট

এক প্লেটের দাম (veg): 170 / -

4) শাওলিন

চাইনিজ এবং থাই খাবারের বিপুল সম্ভারের জন্য বিখ্যাত দোকান হল শাওলিন। শিবালিক রোডের এই ছোট্ট দোকানে বসে খাওয়ার মতো জায়গা হয় পাবেন না আপনি। কিন্তু মোমোর স্বাদ এখানে অতুলনীয়। এক প্লেটে আটটা গরম মোমো সাথে চাটনি আর স্যুপ। এর পরের বার দিল্লির মালভিয়া নগরে যখনই যাবেন শাওলিনে মোমো খেতে ভুলবেন না। আপনার পকেটের জন্যও বেশ সস্তাই এই দোকান।

Listen to the latest songs, only on JioSaavn.com

কোথায়: শিবালিক রোড  

এক প্লেটের দাম (veg): 200 / -

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

সংশ্লিষ্ট রেসিপি

Advertisement
সৌন্দর্য
Advertisement