গরম কমাতে পেপসিকোল নয়, হাজির করুন মুঘল আমলের আইসক্রিম

টগবগে গরমকাল (Summer) মানেই একবাটি আইসক্রিম (Ice Cream)। গরমে কুল থাকতে তাই এখন থেকেই কোমর বেঁধে লেগে পড়ুন রকমারি আইসক্রিমের রেসিপি জোগাড়ে।

एनडीटीवी  |  Updated: March 15, 2020 18:15 IST

Reddit
Cooking Tips: Make Chocolate Ice Cream Without Cocoa Powder

কোকো পাউডার ছাড়াই চকোলেট আইসক্রিম

Highlights
  • গরম মানেই আইসক্রিম
  • ষোড়শ শতকের এই খাবার একুশ শতকেও সুপরাহিট
  • বাড়িতেই বানিয়ে নিন চকোলেট আইসক্রিম

টগবগে গরমকাল (Summer) মানেই একবাটি আইসক্রিম (Ice Cream)। সকালের রোদ এখনই বুঝিয়ে দিচ্ছে এবারের গ্রীষ্ম কতটা প্রখর হবে। হাওয়া অফিসও আগাম বার্তা শুনিয়েই দিয়েছে, চাঁদিফাটা গরমে আধসেদ্ধ হতে আর বেশিদিন বাকি নেই। এমন দিনে শরীর জুড়োতে ফ্রিজে ভর্তি থাকবে নানা স্বাদের কোল্ড ড্রিঙ্কস, পেপসিকোল, আইসক্রিম। হালফ্যাশনের পেপসিকোলে খুদেরা মজলেও আইসক্রিম এখনও এক এবং অদ্বিতীয়। ইতিহাস বলেছে, মুঘলরা এদেশ শাসনের সময় নাকি সঙ্গে করে নিয়ে এসেছিল মুখে দিলে গলে যাবের মতো এমন খাদ্যবস্তু।



গরমে কুল থাকতে তাই এখন থেকেই কোমর বেঁধে লেগে পড়ুন রকমারি আইসক্রিমের রেসিপি জোগাড়ে। তার মধ্যে একটি চকোলেট আইসক্রিম (Chocolate Ice Cream)। যা কোকো পাউডার (Cocoa Powder) ছাড়াই বাড়িতে বানানো সম্ভব সহজে। এবার জেনে নিন কী কী লাগে। চকোলেট আইসক্রিম তৈরিতে তিনটি অতি আবশ্যিক উপাদান কোকো পাউডার, ফেটানো ক্রিম আর কনডেন্সড মিল্ক। আর দরকার এক প্যাকেট চকোলেট বিস্কুট। ব্লগার Parul তাঁর ইউটিউব চ্যানেল 'কুক উইথ পারুল'-এ ক্রিম চকোলেট আইসক্রিমের জন্য একটি সহজ রেসিপি শেয়ার করেছেন। যা বানাতে কোনও কোকো পাউডার, ক্রিম বা কনডেন্সড মিল্কের প্রয়োজন নেই। তিনি ব্যবহার করেছেন চকোলেট বিস্কুট, চিনি, দুধ, মালাই, দুধের গুঁড়ো এবং ভ্যানিলা এসেন্স।

কোকো পাউডার ছাড়াই বাড়তে বানান চকোলেট আইক্রিম:

মুরগি, মাটন দূরে যাক, ‘গাছপাঁঠা' বেঁচে থাক!



Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
সৌন্দর্য
Advertisement
 
Listen to the latest songs, only on JioSaavn.com