পরোটায় মিশে যাক ‘দক্ষিণি দর্শন’! কলকাতার পরাঠে ওয়ালি গলিতে ফের নয়া মেনু

প্রতি বছরই পরাঠে ওয়ালি গলি ভারতের কোনও একটি অঞ্চলকে বেছে নেয় এবং সেই অঞ্চলের খাবারের প্রতি বিশেষ সম্মান জানাতেই নিজেদের মেনুতে সেই অঞ্চলের স্বাদ নিয়ে আসতে খাবারে পরীক্ষা নিরীক্ষা করে।

মধুরিমা দত্ত  |  Updated: January 23, 2019 14:51 IST

Reddit
Dakshin Darshan with Paranthe Wali Galli festival, south indian paratha pongal special menu

পরোটা তো খেয়েছেন নানা রকমের। উত্তর ভারতীয় এই রান্নার সঙ্গে যদি দক্ষিণি স্বাদের আলাপ হয়, তাহলে কেমন হয়? শরৎ বোস রোডের বাই-লেনে অবস্থিত পরাঠে ওয়ালি গলি দক্ষিণ ভারতের পোঙ্গাল উৎসব উদযাপনের জন্য নিজেদের পদে এবার নানা পরীক্ষা নিরীক্ষা করে তৈরি করেছে ‘দক্ষিণি দর্শন'। এই মাসের শেষ পর্যন্ত পরাঠে ওয়ালি গলিতে এলেই দক্ষিণি স্বাদের দর্শন হবে আপনারও।



p46hast8

পরাঠে ওয়ালি গলির শেফ ও মালিক রাহুল আরোরা বরাবরই খাবার নিয়ে পরীক্ষা করতে ভালোবাসেন। তিনি বলেন, “প্রতি বছরই পরাঠে ওয়ালি গলি ভারতের কোনও একটি অঞ্চলকে বেছে নেয় এবং সেই অঞ্চলের খাবারের প্রতি বিশেষ সম্মান জানাতেই নিজেদের মেনুতে সেই অঞ্চলের স্বাদ নিয়ে আসতে খাবারে পরীক্ষা নিরীক্ষা করে। এবার আমরা বেছে নিয়েছি তামিলনাড়ুকে। তাই উত্তরভারতীয় রান্নাতে এবার আমরা দক্ষিণি স্বাদ মেশাতে চলেছি।”



0ihv7eeo

‘দক্ষিণ দর্শন' নামের এই মেনুতে আপনি পাবেন, পনীর ৬৫ পরোটা, ব্ল্যাক পেপার মাটন পরোটা, কর্ন পরিয়াল পরোটা, তুর সাম্বর পরোটা, চিকেন কারি লিফ পরোটা, লেমন রাইস পরোটা, ড্রাইফ্রুট কোকোনাট পরোটা।

0acit4k

নাম: পরাঠে ওয়ালি গলি

ঠিকানা: ১০৪, লেক টেরাস, দেশপ্রিয় পার্ক, কলকাতা, পশ্চিমবঙ্গ

সময়: সকাল ৯ টা থেকে রাত্রি ৯ টা পর্যন্ত

Listen to the latest songs, only on JioSaavn.com

দু'জনের জন্য খরচ: ৫৫০ টাকা + ট্যাক্স

ছবি সৌজন্যে; ফার্স্ট আইডিয়া

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
সৌন্দর্য
Advertisement