Durga Puja 2019: পুজোয় শুধুই সাবেকি খানা? কন্টিনেন্টাল কেন হবে না!

বাঙালি মেনু, বাংলার খাবার উৎসব ছাড়াও যেকোনও সময় চলতে পারে। কিন্তু সি-ফুড কালেভদ্রে হয়। তাই চারদিনের উৎসবের একটি দিন যদি সি-ফুডের জন্য রাখেন, খুব মন্দ হবে কী?

Upali Mukherjee  |  Updated: September 24, 2019 12:27 IST

Reddit
Durga Puja 2019: Recepies Of Classic Chicken Escalope And Sea Food of Newburg

Durga Puja 2019: পুজোয় কন্টিনেন্টাল কেন হবে না!

বাঙালি মেনু, বাংলার খাবার উৎসব ছাড়াও যেকোনও সময় চলতে পারে। কিন্তু সি-ফুড কালেভদ্রে হয়। তাই চারদিনের উৎসবের (Durga Puja 2019) একটি দিন যদি সি-ফুডের (Continental Dish) জন্য রাখেন, খুব মন্দ হবে কী? বরং রেসিপিতে দুটি স্পেশ্যাল পদ থাকলে পরিবারের স্বাদবদল ঘটবে। ঘরোয়া শেফ-এর তকমা পাবেন আপনি। ‘পঞ্চমের আড্ডা' রেস্তোরাঁ দিচ্ছে খুব সহজ দুটি সি-ফুড রান্নার হদিশ---

Durga Puja Special 2019: পুজোর চারদিন 'উমার হেঁশেল'-এ ঢুঁ দিন, মিলবে বাঙালি খানা খাজানা

ক্লাসিক চিকেন এনকালোপ



কী কী লাগবে: বোনলেস চিকেন ব্রেস্ট, ময়দা, পাউরুটির গুঁড়ো,ডিম, জল, নুন, মরিচগুঁড়ো, মোজারেল্লা চিজ, অলিভ অয়েল, রসুন-পেঁয়াজ, টমেটো।

কীভাবে রাঁধবেন: বোনলেস চিকেন ধুয়ে ভালো করে নুন-মরিচ মাখিয়ে ম্যারিনেট করুন। একটি পাত্রে জল, ডিম, ময়দা, নুন, মরিচ দিয়ে ব্যাটার বা গোলা বানান। এবার চিকেনের টুকরো তাতে ডুবিয়ে পাউরুটির গুঁড়ো মাখিয়ে নিন। এবার কড়াইয়ে তেল দিয়ে গরম করে ঢিমে আঁচে উলটে পালটে ভাজতে থাকুন। 

gcnr7uug



সি ফুড নিউবার্গ

কী কী লাগবে: কাঁটা ছাড়ানো ভেটকির টুকরো, কুচো চিংড়ি, মাশরুম, মা্খন, পেঁয়াজ-রসুন কুচি, হোটাইট ওয়াইন, পেপারিকা পাউডার, মরিচ, ক্রিম, নুন সর্ষে শাক।

কীভাবে রাঁধবেন: প্রথমে সমস্ত মাছ ভালো করে ধুয়ে নিন। এবার প্যানে মাখন গরম করে তাতে রসুন-পেঁয়াজ কুচি দিয়ে দিন। হাল্কা ভাজা হলে বাকি মশলা, মাছ দিয়ে ঢিমে আঁচে রান্না করুন। প্রয়োজনে সামান্য নুন দিতে পারেন। ঘন গ্রেভি হলে ওপরে সর্ষে শাক আর পার্সলে পাতা কুচিয়ে ছড়িয়ে দিন। গরম ভাতের সঙ্গে এই ডিশ একবার খেলে ভুলবেন না কোনোদিন।

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement