Durga Puja 2018: হলিডে ইনের সোশ্যাল কিচেনে এবার শোভাবাজার, সাবর্ণ রাজবাড়ির জমিদারি খাবার

পুজোর চার দিনে চার রকম খাবার খেতে ইতিমধ্যেই প্ল্যান করে ফেলেছেন অনেকে। তবে অষ্টমীর দিনে অঞ্জলি দিয়ে খাঁটি বাঙালি স্বাদ না হলে পেট আর মন মোটেই ভরে না।

মধুরিমা দত্ত  |  Updated: September 30, 2018 17:24 IST

Reddit
Durga Puja Special Menu At Holiday Inn Kolkata Airport

জমিদার বাড়ির রান্না

পুজো মানে যেমন খুশি খাবার বহু প্রতীক্ষিত দিন। মোগলাই থেকে চাইনিজ, ইতালিয়ান থেকে দক্ষিণি সমস্ত স্বাদের নানান খাবার চেখে দেখার বিরাট সুযোগ। পুজোর চার দিনে চার রকম খাবার খেতে ইতিমধ্যেই প্ল্যান করে ফেলেছেন অনেকে। তবে অষ্টমীর দিনে অঞ্জলি দিয়ে খাঁটি বাঙালি স্বাদ না হলে পেট আর মন মোটেই ভরে না। কলকাতার পুজোর অন্যতম ঐতিহ্য হল রাজবাড়ির পুজো। এই রাজবাড়ি বা জমিদার বাড়িতে পুজোর দিনে ঠিক কী কী খাবার হয়? সেই সমস্ত খাবার নিয়েই তৈরি হলিডে ইন কলকাতা এয়ারপোর্টের রেস্তোরাঁ সোশ্যাল কিচেন। বিখ্যাত সাবর্ণ রায় চৌধুরী পরিবার, শোভাবাজার রাজবাড়ি ও রাণী রাসমনীর বাড়ির পুজোর খাবারই এই রেস্তোরাঁর বৈশিষ্ট্য। অষ্টমীর দিন জমিয়ে জমিদারি খানা খেতে চলে আসুন এই রেস্তোরাঁয়।

u5o9a6v

রায়তোয়ারি মাংস কষা

তারিখ: 16 অক্টোবর থেকে 21 অক্টোবর, 2018

সময়: দুপুর 12:30টা থেকে বিকেল 3:30 টে এবং সন্ধ্যে 7 টা থেকে রাত্রি 11 টা

খরচ; 1250 টাকা + ট্যাক্স (লাঞ্চ) এবং 1450 + ট্যাক্স (ডিনার)

ঠিকানা: সোশ্যাল কিচেন, হলিডে ইন কলকাতা বিমানবন্দর, বিশ্ববাংলা সরণি, রাজারহাট, চিনার পার্কের কাছাকাছি, কলকাতা 700136

সোশ্যাল কিচেন দুর্গাপুজোর মেনু 2018

লাঞ্চ এবং ডিনার বুফে

স্যুপ:

মুরগি রসুন জিরে ফোঁড়ন দিয়ে, টমেটো তুলসি শোরবা, মুলিগাতাওনি (আমিষ, নিরামিষ), নলিনী কুমড়ো মুরগি রসুয়া ও মুগ ডালের শোরবা। 

frlgnckg

ঐতিহ্যের মিষ্টি

মুখরোচক:

ডালের বড়া ও মুরগির বড়া

স্যালাড;

গার্ডেন গ্রীণ স্যালাড, আলু শুকনো লঙ্কা মাখা, বেগুন পোড়া, কুমড়ো রাঙা আলু ভাপা, শাক ভাজা, পাঁচ মিশালি শাকভাজা, চাটনী খেজুর আমসত্ত্ব, টমাটো চাটনি, পেঁপের চাটনি, পোস্ত মাখা, দই বড়া, পাঁপড় ভাজা লঙ্কা কাসুন্দি।

মূল খাবার;

পাঁচ মিশালি ভাজা (লম্বা বেগুন, পতল, আলু, কাঁকরোল), ঠাকুর দালান পোলাও, ঠাকুরবাড়ির সোনামুগ ডাল, রাজবাড়ির মাছের মাথা দিয়ে ডাল, রাসে শুক্তোনি, রায়তওয়ারি মাংস কষা, দিওয়ান-ই-রাজ মুর্গ, রাজশাহী রুই পোস্ত, বেতোরি পটল পুর ডালনা, গোবিন্দপুরি রাজশাহী ছানার কোফতা, বনেদিবাড়ির ফুলকপি কড়াইশুটির টক, ময়মনি আলু ঝিঙে পোস্ত, চালতার অম্বল, তেঁতুলের অম্বল, কুলের অম্বল। 

ajluc7u8

পাঁচ মিশালি ভাজা

মিষ্টির রকমফের:

রসগোল্লা, রাজশাহী বালুসাই, ফ্রুট মুস, জিভে গজা, ম্যাঙ্গো মুস, নারকেল দরবেশ, চকলেট মুস

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

সংশ্লিষ্ট রেসিপি

Advertisement
Advertisement
 
Listen to the latest songs, only on JioSaavn.com