উৎসবে মুখে আগুন! জিভে আগুন জ্বালাক ফিশ ফায়ার

মাছে-ভাতে বাঙালি খ্রিস্ট উৎসবেও মাছ ছাড়া চলতে পারে না। তাই কেক-কুকিজের পাশে মাছও হাজির ফিউশন রূপে। যেমন, ফিশ ফায়ার।

Upali Mukherjee  |  Updated: December 22, 2019 17:21 IST

Reddit
Fish Fire Recipe For Christmas Day From Friday Release

স্বাদু পদের আগুন জ্বালাও....

জমাটি শীত। উৎসব দোরগোড়ায়। মুড বানাতে সমস্ত রেস্তোরাঁয় রকমারি অফার। সঙ্গে অঢেল খানা অ্যান্ড পিনা। মাছে-ভাতে বাঙালি খ্রিস্ট উৎসবেও মাছ ছাড়া চলতে পারে না। তাই কেক-কুকিজের পাশে মাছও হাজির ফিউশন রূপে। যেমন, Fish Fire। মাছের এই পদ চাখলে মুখে আগুন জ্বলবে না রসনায়, সেটা অবশ্যই পরীক্ষা প্রার্থনীয়। Friday Release-র সৌজন্যে পাওয়া এই স্পেশ্যাল পদ রান্নার আগে জেনে নিন রেস্তোরাঁ কী কী অফাপ দিচ্ছে। মিষ্টি এবং নোনতা, বেভারেজ এবং মেন কোর্স হাত ধরাধরি করে থাকছে ২০ ডিসেম্বর থেকে নতুন বছরের পয়লা তারিখ পর্যন্ত। দুপুর ১২টা থেকে রাত ১১ টা পর্যন্ত অবারিত দ্বার খাদ্যরসিকদের জন্য। মেনুতে পাবেন গজবি আলু, মুর্গ বানজারা কাবাব, ফিশ ফায়ার,  বাটারস্কচ ক্যারামেলি পেস্ট্রি, চকো সিনফুল পাম পুডিং ইত্যাদি ইত্যাদি। খাওয়া খরচ ট্যাক্স নিয়ে মাথাপিছু ৮০০ টাকা। 



Christmas 2019: কেক-কুকিজ-মাফিনে মাখামাখি...ধোঁয়া ওঠা রোস্ট



কী কী লাগবে:

কীভাবে বানাবেন: মাছ, পেঁয়াজপাতা, পেঁয়াজ, আদা, রসুন, ক্যাপসিকাম, লাল-হলদে বেল পেপার, সা-মরিচ, গোলমরিচ, ব্রথ গুঁড়ো, লেবু, কাঁচালঙ্কা, টম্যাটো কেচাপ, লঙ্কাবাটা, মথধু, ভিনিগার, কর্নফ্লাওয়ার, ময়দা, নুন-মিষ্টি স্বাদমতো, তেল।

কীভাবে বানাবেন: একটি পাত্রে ময়দা আর কর্নফ্লাওয়ার দিয়ে গোলা বানান। তাতে মাছের টুকরো ডুবিয়ে ছাঁকা তেলে ভেজে নিন। পাত্রে তেল গরম করে তাতে পেঁয়াজ কুচি, আদা-রসুন সমেত সমস্ত সবজি দিয়ে ভাজতে থাকুন। কিছুক্ষণ ভাজার পর বাকি মশলা দিয়ে ঢিমে আঁচে রান্না করুন। পুরোটা গা-মাখা হলে ভাজা নাছএর টুকরো দিয়ে রান্না করুন মিনিট পাঁচেক। নামানোর আগে মধু, লেবুর রস, নুন ওপরে ছড়িয়ে গরমারম পরিবেশন করুন। 

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement