ওজন কমাতে এই শীতে রোজ এক গ্লাস তাজা পালং শাকের রসই যথেষ্ট

পড়ুন | Read In

   |  Updated: December 01, 2018 16:05 IST

Reddit
Give A Boost To Your Metabolism Drink Spinach Juice

আপনি কি ওজন কমাতে চান? যদি উত্তর হ্যাঁ হয়, তাহলে এই লেখাটি আপনার জন্য আদর্শ উপায় বাতলাবে। ওজন হ্রাস করতে আমরা প্রায়ই দ্রুত ফলাফল পেতে বিভিন্ন খাবার খেতে থাকি। আমরা বুঝতে ব্যর্থ হই যে এই খাদ্য প্রাথমিকভাবে কাজ করতে পারে, কিন্তু দীর্ঘমেয়াদে তারা টেকসই হবে না। স্বাস্থ্যকর ভাবে ওজন হ্রাস করার জন্য স্বাস্থ্যকর এবং সুষম খাদ্য খাওয়াই বাঞ্ছনীয় এবং তার জন্য আপনার শরীরের বিপাক চর্চাকে সুস্থ ও গতিশীল রাখা প্রয়োজন। হজম শক্তি খারাপ হলে কিন্তু ওজন বাড়তে পারে। হজম বাড়াতে আজই পালং শাকের রস খাওয়া শুরু করুন।

পালং শাক পুষ্টিতে ঠাসা। ভিটামিন বি উপাদানে সমৃদ্ধ এই সবুজ পাতাযুক্ত উদ্ভিজ্জ পদার্থ প্রাকৃতিকভাবে বিপাকক্রিয়াকে সহায়তা করতে পারে। কারণ এতে প্রচুর পরিমাণে লোহা রয়েছে যা আমাদের পেশীতে অক্সিজেন বহন করতে সহায়তা করে, যা চর্বিকে পোড়ায়। এই লোহা সমৃদ্ধ সবজি তাজা খেতে পারেন বা রান্না করা অবস্থাতেও। আপনার বিপাক বৃদ্ধি করতে রস আকারে এটি পান করতে পারেন।

আপনার কেবল প্রয়োজন এক বান্ডিল তাজা পালং শাক। তবে শুরু করার আগেভালো করে পালং শাকের পাতা পরিষ্কার করতে ভুলবেন না। মসৃণ পাতাগুলি কুচিয়ে নিন এবং একটি ব্লেন্ডার ঢেলে দিন। আপনি রসের স্বাদ এবং পুষ্টির মান উন্নত করতে কিছু আদা এবং সেলেরি স্টক যোগ করতে পারেন। ব্লেন্ডারের মধ্যে লেবুর রস দিন সামান্য, এবং ভালো করে মেশান। এবার ভালো করে রস ছেঁকে নিয়ে খেয়ে ফেলুন তাজা পালং শাকের রস।

শীতের মরশুমে সব সময়েই মিলবে পালং শাক। সুতরাং এই পানীয়টি সব সময়ই খেতে পারবেন আপনি। তাই আপনার বিপাকশক্তি বাড়াতে আজ থেকেই শুরু করুন পালং শাকের রস খাওয়া।

খাদ্য সংক্রান্ত আরও খব পড়ুন এখানে 

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
সৌন্দর্য
Advertisement