সঞ্জুর ৬০-এ পা! ফিট থাকতে কী কী খান পানিপথ অভিনেতা?

সোমবার ৬০-এ পা দিলেন সঞ্জয় দত্ত। নিয়ম মেনে চলায় বয়স যেন থমকে গেছে তাঁর।

एनडीटीवी फूड डेस्क  |  Updated: July 29, 2019 22:32 IST

Reddit
Happy Birthday Sanjay Dutt: What Is The 60-Year-Old Actor's Diet Regime For 'Panipat' Prep!

৬০-এ পা সঞ্জয় দত্তের

Highlights
  • আজ ৬০-এ পা দিলেন 'পানিপথ' অভিনেতা
  • নতুন ছবির জন্য প্রচণ্ড খাটছেন সঞ্জু
  • ডায়েটে রয়েছে লো-কার্ব, লো-ফ্যাট, প্রচুর সবুজ সবজি আর প্রোটিন

সোমবার ৬০-এ পা (60th birthday today) দিলেন সঞ্জয় দত্ত (Sanjay Dutta)। নিয়ম মেনে চলায় বয়স যেন থমকে গেছে তাঁর। এই বয়সেও তিনি চুটিয়ে কাজ করেছেন দক্ষিণী ছবি কেজিএফ চ্যাপ্টার ২ ('KGF Chapter 2'), হিন্দি ছবি পানিপথ-এ ('Panipat')। এই ছবিতে তাঁর সঙ্গে রয়েছেন অর্জুন কাপুর, কৃতী শ্যানন, পদ্মিনী কোলপুরে, মণীশ বহেল। ছবিতে তাঁর চরিত্রের নাম আহমেদ শাহ দুরানি। 

বলিউডের সমস্ত তারকা সকাল থেকেই শুভেচ্ছা জানিয়েছেন তাঁকে। ইতিমধ্যেই শহর জুড়ে দক্ষিণী ছবির পোস্টার। সেই ছবিতে স়্জুবাবার চরিত্রের নাম অধীরা (Adheera)। পোস্টারে তাঁর শরীরের গঠন মুগ্ধ করেছে ভক্তদের। কী করে ৬০ বছরেও এত তরতাজা অভিনেতা? কী করেই বা ধরে রেখেছেন এত সুন্দর ফিগার? আসলে এখন সঞ্জুর প্রতিটি দিন আর রাত কঠোর নিয়ম আর ডায়েটে বাঁধা। তাই তিনি এত ফিট এই বয়সেও। যা দেখে ভক্তরা বলতেই পারেন---নজর না লগ যায়ে....

Special Recipe: ছুটির দিনে ‘পেট' চায়, জিভ-ও তো চায়... চিকেন চাহত!

জেনে নিন সঞ্জয় দত্ত স্পেশাল ডায়েট:

১. লো কার্ব, লো ফ্যাট মিলস: আর লো কার্বোহাইড্রেটসও। সঙ্গে প্রচুর জল আর সবুজ সবজি। এতেই ৬০-এও চাঙা সঞ্জু। 

২. হাই প্রোটিন ডায়েট: ডায়েটে প্রচুর প্রোটিন থাকলে ওজন বাড়তে পারে না। যেমন, চিকেন, আর মাছ ডায়েটে প্রচুর থাকলে শরীর সুস্থ। পেশিও থাকে মজবুত।  

৩. স্যালাড: ডায়েটে সবজি বা ফলের স্যালাড মানেই প্রচুর ভিটামিন আর মিনারেলস শরীরে প্রবেশ করতে পারে। তাই সঞ্জয় নিয়ম করে অনেকটা করে স্যালাড খান। এতে পেটও ভরে। কিন্তু ওজন বাড়ে না। 

ডায়েটের পাশাপাশি শরীরচর্চাও করেন নিয়ম মেনে। যাতে যেকোনো দৃশ্যেই তিনি নিজেকে উজাড় করে দিতে পারেন। রকি ছবির নায়ক সময়ের চাপে পড়ে ওঠা-পড়ার মধ্যে দিয়ে যেতে যেতে বদলে গেছেন অনেকটাই। অনিয়ম আর সঞ্জয় দত্ত একসময় সমার্থক ছিলেন। আজ সেই সঞ্জু নিয়ম মেনে চলে ৬০-এও টগবগিয়ে ফুটছেন ২৬-এর মতোই। 

এনডিটিভি-র পক্ষ থেকে জন্মদিনে অনেক শুভেচ্ছা..... 

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement