Happy Friendship Day: আড্ডা জমবে সেখানে এই ৫ খাবার থাকবে যেখানে

Happy Friendship Day: আজ ঘুম ভাঙতেই দিল খুশ। আজ যে নতুন করে বন্ধুত্ব ঝালিয়ে নেওয়ার দিন!

Edited by: Amba Batra Bakshi  |  Updated: August 04, 2019 09:18 IST

Reddit
Happy Friendship Day 2019: These 5 Foods Will Remind Of The 'Good Times' With Your BFF

বন্ধুত্ব জমে যাক খানা অ্যান্ড পিনায়

আজ ঘুম ভাঙতেই দিল খুশ। আজ যে নতুন করে বন্ধুত্ব ঝালিয়ে নেওয়ার দিন (friendship day)! পাড়ার মোড়ের আড্ডা অনায়াসে ঢুকে পড়েছে আজ বৈঠকখানায়। কিংবা ভোর থেকে সোশ্যাল মিডিয়ায়। মাধ্যম যা-ই হোক আজ দিনটা বন্ধুত্বের (friendship) জন্যই উৎসর্গীকৃত। আর উযাপন মানেই রকমারি উপহার, শুভেচ্ছা বিনিময়। সঙ্গে দেদার খানা অ্যান্ড পিনা। সব সময়েই কি চোব্য-চোষ্য-লেহ্য-পেয় দিয়ে আড্ডা জমে? খুব সাদামাঠা কিছু খাবারও কিন্তু বন্ধুত্ব গাঢ় করতে ওস্তাদ। ভালো বন্ধুর সঙ্গে মোমো, পিৎজা, পপকর্ন, চাউমিন আর দফায় দফায় চা-কফি (5 Foods) থাকলেই সেলিব্রেশন কমপ্লিট---- 

১.      চা/কফি

সুমনের গান নিশ্চয়ই ভোলেননি? এক কাপ চায়ে আমি তোমাকে চাই। পাড়ার রকে কিংবা কফি হাউসের টেবিলে চা-কফি থাকবে না, এ কেমন ব্যাপার! চায়ের কাপে ধোঁয়া, তর্কের তুফান--- সব মিলিয়ে ব্যাপারটা কেমন যেন এমনি এমনিই জমে যায়! অলস আড্ডায় নিমেষে চাঙা পাঁচ মাথা এক হয়ে হাতে হাতে গরমাগরম চা-কফি ঘুরলে।  শুরু থেকে শেষ পর্যন্ত আড্ডা জমাতে এর থেকে সহজ উপকরণ আর কিছু আছে নাকি!

Special Recipe: ছুটির দিনে ‘পেট' চায়, জিভ-ও তো চায়... চিকেন চাহত!

bb8u2vkg

Happy Friendship Day:এক কাপ চায়ে আমি তোমাকে চাই



২.      চাউমিন

ভীষণ চেনা একটা খাবার। সারাদিনে যখনতখন বানিয়ে নেওয়া যায়। কিনেও আনতে পারেন। গ্রেভি বা হক্কা দুই রূপে আপনার প্লেটে পেতে পারেন একে। নানা মশলা আর সস মিশিয়ে যখনই টস করা হয় আগুনের ওপর, লোভনীয় গন্ধে মন উদাস, পেট চুঁইচুঁই। বন্ধুর জন্মদিনের কিটি পার্টি হোক বা বন্ধুত্বের উদযাপন, এক প্লেট চাউমিনের জাস্ট লা-জবাব সেখানে। অনেকে তো আবার উপলক্ষ্য ছাড়া এমনি এমনিই খেতে ভালোবাসেন চাউমিন। আড্ডার ফিলার হিসেবে। 

chowmein

৩.     মোমো

নরম নরম মোমোর বুকের ভেতর গরমাগরম মাংসের পুর। ছোট্ট ছোট্ট কামড়ে জিভ বেয়ে নামবে নরম-গরমের অদ্ভুত রসায়ন।  এই তিব্বতী খাবার যেন মা-ঠাকুমাদের আমলের সেই সেদ্ধ পুলি পিঠে। যার বুকের গভীরে ভরা থাকত সবজির ঝাল ঝাল পুর। সঙ্গে ঝাল ঝাল চাটনির টাকনা আর ধোঁয়া ওঠা স্যুপ। পেটও ভরবে, মনও ভরবে পাঁচ মাথা যখন এক হয়ে বসবে আড্ডায়। আর হাতে হাতে ঘুরবে এই খাবার।

Senior Citizens Day Special: বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে দিব্য খান চিংড়ি-মাটন

momos



৪.      পিৎজা

বন্ধুর সঙ্গে আড্ডা মানেই তো পিৎজা হাট বা স্টলে গিয়ে বসা। গোটা একটা পিৎজা নিয়ে তাকে টুকরো টুকরো করে কেটে সব্বার প্লেটে তুলে দেওয়া। এক এক কামড়ে স্বর্গীয় সুখ আর বন্ধুদের সঙ্গে নানা বিষয় নিয়ে বকবকম। এরই নাম বন্ধুত্ব, তাই তো!  বন্ধুত্বের সেলিব্রেশন তাই পিৎজা ছাড়া হয় নাকি?

সঞ্জুর ৬০-এ পা! ফিট থাকতে কী কী খান পানিপথ অভিনেতা?

pizza

Happy Friendship Day: পিৎজা মানেই ফিদা সকলে

৫.      পপকর্ন

পছন্দের ছবি দেখতে গেছেন আর সেখানে পপকর্ন নেই, কী করে সম্ভব! টি ২০-তে রাত জেগে বন্ধুরা মিলে খেলা দেখবেন। সেখানেও এক এবং অদ্বিতীয় এই খাবার। অর্থাৎ, বন্ধুত্বের শেষ থেকে শুরু এই মুচমুচে খাবারে। আড্ডায় কম খবরে পেট ভরাতে আর মুখ চালাতে এরকম কিছুই তো চাই!

health benefits of popcorn

খুব জমেগা রঙ্গ যব মিল বয়ঠেঙ্গে সব ইয়ার আর আড্ডার আসরে থাকবে যখন পৈটিক টান মেটাতে হাজির থকবে এই পাঁচ উপকরণ।





Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement