Holi 2020: রঙিন হোন আবির-গুলালে, সঙ্গী রকমারি ঠাণ্ডাই

শুধু দোল উদযাপনের জন্য রকমারি ঠাণ্ডাই বা সরবত। দোলে জমিয়ে এনজয় করতে জেনে নিন কোথায়, কী পাবেন।

Upali Mukherjee  |  Updated: March 09, 2020 11:14 IST

Reddit
Holi 2020: Special Offer Of Thandai At Kolkata Renowned Restuarant

দোল স্পেশ্যাল ঠাণ্ডাই (সৌজন্যে আইবিস কলকাতা রাজারহাট)

আবির, গুলাল, রং ছাড়া যেমন দোল হয় না, হোলি (Holi 2020) তেমনই অসম্পূর্ণ ঠাণ্ডাই (Thandai) বা শরবত ছাড়া। 'সিলসিলা' থেকে 'ডর' হয়ে 'ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি'....দোলের দৃশ্যের জন্য বিখ্যাত সব ক'টি ছবিতেই ভরপুর দোল খেলার পাশাপাশি ভাঙ মেশানো সরবতেরও দেখা মিলেছে। ঠাণ্ডাই আমাদের দেশের এমন একটি পানীয় যা শুধুই দোল নয়, শিবরাত্রি, বিসর্জনের পরেও অনেক বাড়িতে বানিয়ে খাওয়ার রেওয়াজ আছে। ভীষণ স্বাদু এই পানীয় বানাতে লাগে বাদাম, মৌরি, তরমুজের বীজ, গোলাপের পাপড়ি, গোলমরিচ, এলাচ, জাফরান, দুধ আর চিনি। যদিও এর চল বেশি উত্তর-পশ্চিম ভারতে। নানা স্বাদের ঠাণ্ডাইয়ের তালিকায় হিট বাদাম কেশর ঠাণ্ডাই, রোজ ঠাণ্ডাই, ম্যাঙ্গো ঠাণ্ডাই এবং ভাঙ (গাঁজা) ঠাণ্ডাই। যাঁরা ভাঙ ঠাণ্ডাই চেখে দেখার পক্ষপাতী নন তাঁরা বাকিগুলো এবং হালের ফিউশন ঠাণ্ডাই চেখে দেখতে পারেন। দোলে জমিয়ে এনজয় করতে জেনে নিন কোথায়, কী পাবেন। হদিশে NDTV---



3smmhcj



সোল দ্য স্কাই লাউঞ্জ (Soul The Sky Lounge)

৯ এবং ১০ মার্চ দোল এবং হোলি উপক্ষ্যে বেলা বারোটা থেকে রাত ১২টা পর্যন্ত খোলা থাকবে রাসেল স্ট্রিটের এই রেস্তোরাঁ। গলা ভেজাতে পাবেন ওয়াটারমেলন বেসিল মোজিতো, স্প্যালশ, ইন্ডিয়ান সামার, পাইপলাইন, ক্লাসিক মোজিতো ইত্যাদি। যগলে গলা ভেজানোর খরচ ৭০০ টাকা।



i9d1f73g



ফ্রাইডে রিলিজ (Friday Release) 

৯ এবং ১০ মার্চ এই রেস্তোরাঁর বিশেষ আয়োজন 'রং বরষে'। বেলা বারোটা থাকে রাত ১১টা পর্যন্ত খওলা থাকবে সল্টলেকের এই রেস্তোরাঁ। বলিউড থিমে সাজানো রেস্তোরাঁয় এই দু'দিন যুগলে হোলি সেলিব্রেট করুন বেদানার রসে তৈরি পমিগ্রেনেট কাঞ্জি মোজিতো, কলি কাট্টা আইসড টি, ক্রানবেরি অ্যাপেল সিডার পিচকারিতে। ককটেল হিসেবে পাবেন পিঙ্ক গোলা, ব্লু রিকার্ডো, লিক্যুইড কেশরি। দু'জনের খরচ ৭০০ টাকা।



li7orvgg



আইবিস কলকাতা রাজারহাট (ibis Kolkata Rajarhat) 

রাজারহাটের এই রেস্তোরাঁতেও বসবে আসর 'রং রসিয়া'। ৯ এবং ১০ মার্চ বন্ধু-বান্ধব বা সঙ্গী, সঙ্গিনীকে নিয়ে উদযাপন করতে যেতেই পারেন এখানে। বেলা সাড়ে বারোটা থেকে তিনটে এবং সন্ধে সাড়ে সাতটা থেকে রাত এগারোটা পর্যন্ত খোলা এই রেস্তোরাঁয় পাবেন ক্রানবেরি আর বেদানার রসে তৈরি ক্রানবেরি পমিগ্রেনেট মিমোসা, অরেঞ্জ মোজিতো, রিচড আইসড টি, ম্যাঙ্গো ম্যাজিক, প্যারাডাইস, স্মোকি পাইনাপেল, প্যাশন প্রভৃতি। মাথাপিছু খরচ পড়বে মাত্র দেড়শো টাকা করে।



Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
সৌন্দর্য
Advertisement
 
Listen to the latest songs, only on JioSaavn.com