কীভাবে বানাবেন আম ভাপা দই? দেখুন ভিডিও

গরমকে আরামদায়ক করতে আপনি তো অনেক কিছুই করেন। নানা রকম খাবার বানান, শরীরকে ঠাণ্ডা রাখার জন্য। সেই তালিকায় প্রথম সারিতেই আছে মিষ্টি দই।

Sushmita Sengupta  |  Updated: June 21, 2019 23:52 IST

Reddit
How To Make Aam Bhapa Doi, The Traditional Bengali Steamed Curd Dessert (Watch Video)

মিষ্টির দুনিয়ায় দাপিয়ে রাজত্ব করছে ফিউশন ভাপা দই

Highlights
  • গরমের দাপট এখনও পুরো মাত্রায়
  • আর গরম মানেই বাঙালির ঘরে মিষ্টি দই থাকবেই
  • ইদানিং ভাপা দই রাজত্ব চালাচ্ছে মিষ্টির জগতে

গরমকে(summer) আরামদায়ক করতে আপনি তো অনেক কিছুই করেন। নানা রকম খাবার বানান, শরীরকে ঠাণ্ডা রাখার জন্য। সেই তালিকায় প্রথম সারিতেই আছে মিষ্টি দই (mishti doi)। অনেকে আবার টক দই খেতে পছন্দ করেন গরমে। কোনোদিন ভাপা দই (bhapa doi) খেয়েছেন? নিশ্চয়ই ভাবছেন, এ আবার কেমন খেতে? খেতে যে দুর্দান্ত সেটা বানিয়ে খেলেই বুঝতে পারবেন। তার আগে ভিডিও দেখে শিখে নিন এই রান্নার রেসিপি। ভাপা মানে আমরা জানি স্টিম করা। কিন্তু কি আদৌ ভাপানো যায়! শেফ অনন্যা ব্যানার্জি বলছেন, যায়। দইকে ঝুলিয়ে ভালো করে জল ঝরিয়ে তাতে আমের শাঁস, মিষ্টি মিশিয়ে ভাপিয়ে নিলেই তৈরি হয় আম ভাপা দই। যা মিষ্টির দুনিয়ায় রীতিমতো ফিউশন মিষ্টি হিসেবে রাজত্ব করছে। আর জল ঝরিয়ে নেওয়ার ফলে ঘন দইটাই পাবেন এই বিশেষ রেসিপিতে। বিশ্বাস না হলে নিজেই ট্রাই করে দেখুন একবার!  

জনপ্রিয় ফুড ব্লগার অনন্যা বন্দ্যোপাধ্যায় তাঁর ইউ টিউব চ্যানেল শেফ অনন্যা ব্যানার্জি-তে আম ভাপা দইয়ের রেসিপি শিখিয়েছেন।  আমের শাঁস, দই, কনডেন্সড মিল্ক, আর টুকরো করা আম থাকলেই ঘরে বসে বানিয়ে নিতে পারবেন আম ভাপা দই। আমের টুকরো ওপরে সাজিয়ে দেওয়ার জন্য। 



ভিডিও দেখে শিখে নিন আম ভাপা দইয়ের রেসিপি





Comments

About Sushmita SenguptaSharing a strong penchant for food, Sushmita loves all things good, cheesy and greasy. Her other favourite pastime activities other than discussing food includes, reading, watching movies and binge-watching TV shows.

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement