খাবারে ফিউশন 'আইসক্রিম দোসা', খেয়েছেন কখনও?

আকারে, স্বাদে, রূপে-রঙে এদের আকর্ষণ বলুন বা সম্মোহন, এড়ানোর সাধ্য সত্যিই কারোর নেই।

Edited by: Upali Mukherjee  |  Updated: February 23, 2020 21:52 IST

Reddit
Ice Cream Dosa Is A New Fusion Food, Anand Mahindra Gives It 'Full Marks'

দোসার গায়ে আইসক্রিমের প্রলেপ

Highlights
  • বেঙ্গালুরু আইসক্রিম ধোসা খেয়েছেন?
  • চেনা ধোসার গায়ে তিন রকমের আইনস্ক্রিমের প্রলেপ
  • উদ্যোগপতি আনন্দ মহিন্দ্রার খুব পছন্দের ডিশ এটা

চকোলেট পানিপুরি থেকে ডাল মাখানি ফাণ্ডা--- এই সমস্ত ফিউশন খাবারই (Fusion Food) আজকের প্রজন্মের মনপসন্দ। আকারে, স্বাদে, রূপে-রঙে এদের আকর্ষণ বলুন বা সম্মোহন, এড়ানোর সাধ্য সত্যিই কারোর নেই। ভারতীয় রসনাকে তৃপ্তি দিতে স্ট্রিট ফুড মালিকদের নয়া সংযোজন এই ফিউশন ফুড। তার মধ্যে আরও অভিনব বেঙ্গালুরুর (Bengaluru) দোসা স্টল 'অমরনাথ চাট'-এর (Amarnath Chats) আইসক্রিম দোসা (Ice Cream Dosa)।

Maha Shivratri 2020 Recipe: উপোস ভাঙুক ঘরের তৈরি মিল্ক কেক-এ

যদিও আইসক্রিম দোসা এখন প্রায় সব জায়গাতেই মেলে। স্টলের মালিক মঞ্জুনাথ জানিয়েছেন, নতুন কিছু রান্নার নেশায় তৈরি এই আইসক্রিম। এর বিশেষত্ব হল, দোসার বুকের ওপর আইসক্রিম সসের আঁকিবুঁকি। পাশে স্কুপে করে বিভিন্ন স্বাদের আইসক্রিম সাজিয়ে দেওয়া। উদ্যোগপতি আনন্দ মহিন্দ্রা তাঁর টুইটারে শেয়ার করেছেন এই খাবারের কথা। স্টল-মালিককে ১০০ শতাংশ নম্বর দিয়ে উৎসাহিত করেছেন।

খাঁটি বাঙালি 'Sheherwali Cuisine', গেলেই পাবেন 'মাছ মিষ্টি অ্যান্ড মোর'

দেখুন টুইট:



আনন্দের কথায়, স্টল মালিকের আন্তরিক ব্যবহার আর এই ধরনের ফিউশন ফুড সত্যিই লোভনীয়। এর আগে তিনি এই পদ খাননি। খাওয়ার পর বেশ ভালো লেগেছে। তাই সবার উদ্দেশ্যে জানাচ্ছেন, খেয়ে দেখতে পারেন আইসক্রিম দোসা। 





আপাতত এই ফিউশন ফুড নিয়ে দ্বিধাবিভক্ত খাদ্যরসিক। অনেকেই বলছে, যুগের সঙ্গে চলতে গেলে বদলাতে হবে কিছু খাদ্যাভ্যাস। খাবারে নতুনত্ব ক্ষতি কী! সনাতনপন্থীরা অবশ্য দোসার স্বাদের সঙ্গে আইসক্রিমের স্বাদ মেলাতে রাজি নন কিছুতেই। তবে একথা মানতেই হবে, একবার হলেও খেয়ে দেখছেন বেশির ভাগই। আপনি খেয়েছেন কখনও?

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement
 
Listen to the latest songs, only on JioSaavn.com