আন্তর্জাতিক নারী দিবসে উদযাপনে বিশেষ মেনু কলকাতার বম্বে ব্রাসেরি রেস্তোরাঁতে

এই নারী দিবসে সমস্ত মহিলাদের জন্য একটি বিশেষ মেনু নিয়ে আসছে বম্বে ব্রাসেরি। ৪ থেকে ৮ মার্চ তাঁদের মেনুতে রইবে ককটেল মেমসাবের প্রিয় গোলাপী জিন বা জয়পুরী গুলাবো, ২ টি মকটেল ওল্ড টাউন দিল্লি বা কাইরি শরবত

মধুরিমা দত্ত  |  Updated: March 03, 2019 15:02 IST

Reddit
International Women's Day 2019: Kolkata BOMBAY BRASSERIE New Menu On Womens Day Celebration

প্রতি বছরই ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস (International Women's Day) উদযাপিত হয়। সমাজের নারীর সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সাফল্য উদযাপন করতে এবং লিঙ্গসমতা স্থাপনের বিষয়টি ত্বরান্বিত করার জন্য এই দিনটি বিশেষ গুরুত্বপূর্ণ। আন্তর্জাতিক নারী দিবস বিশ্বব্যাপী উদযাপনের একটি এমন দিন, যেখানে বিভিন্ন সাংস্কৃতিক ও জাতি গোষ্ঠীর নারীরা শান্তি, ন্যায়বিচার, সমতা ও উন্নয়নের জন্য কয়েক দশক ধরে তাদের সংগ্রামের স্মরণ করেন এবং আগামীর পদক্ষেপও সুনিশ্চিত করেন। নারীদের নানান কৃতিত্বের উদযাপনে পিছিয়ে নেই কলকাতার রেস্তোরাঁগুলিও। এই বিশেষ দিনটিকে আরও বিশেষ করে তুলতে নারী দিবসের বিশেষ মেনু নিয়ে এসেছেন যারা তাঁদের মধ্যে বম্বে ব্রাসেরির কথা বলতে হয় সবার আগে। 



l2et6ai8

Photo Credit: ফার্স্ট আইডিয়া

বম্বে ব্রাসেরি হল সারা দিন ধরে খানা ও পিনার এক সেরা ঠিকানা। চিরাচরিত খাবারকে নয়া মোড়কে, অর্থাৎ ক্লাসিকের সঙ্গে কন্টেম্পোরারির মিলে এখানে তৈরি হয় খাবারের এক নয়া যাত্রা। মেনু এখানে একেবারেই ভারতীয়। বম্বে ব্রাসেরির পাটিয়ালা বারও বেশ বিখ্যাত।

84nhfvvo

Photo Credit: ফার্স্ট আইডিয়া

এই নারী দিবসে সমস্ত মহিলাদের জন্য একটি বিশেষ মেনু নিয়ে আসছে বম্বে ব্রাসেরি। ৪ থেকে ৮ মার্চ তাঁদের মেনুতে রইবে ককটেল মেমসাবের প্রিয় গোলাপী জিন বা জয়পুরী গুলাবো, ২ টি মকটেল ওল্ড টাউন দিল্লি বা কাইরি শরবত অথবা স্মার্নঅফের ২ টি পেগ বা নীল রিব্যান্ড জিন, নিরামিষ স্টার্টারে আছে গানপাউডার পটাটো বা সব্জ শিখ কাবাব রোটি,  আমিষ স্টার্টারে পাবেন মুর্গ সূলা কাবাব বা গুন্টুর পোডি চিকেন। এছাড়াও নিরামিষ খাবারে আছে পনীর সিরকা পেঁয়াজ, তরকারি মশালাদার বা আমিষের মধ্যে চিকেন টিক্কা বাটার মশালা, রেড-হট লেরলা ফিশ কারি সঙ্গে হলুদ ভাত। মিষ্টির মধ্যে অ্যাংলো-ইন্ডিয়ান ব্রেড পুডিং বা বোম্বে আইসক্রিম স্যান্ডউইচ তো আছেই। 



c73ttd4g

Photo Credit: ফার্স্ট আইডিয়া

কী: নারী দিবসের বিশেষ মেনু (WOMEN'S DAY MENU)

কোথায়: বম্বে ব্রাসেরি, ৫ তলা, কোয়েস্ট মল

কখন: ৪ থেকে ৮ মার্চ ২০১৯

খরচ: ৯৯৫ টাকা + ট্যাক্স

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement
 
Listen to the latest songs, only on JioSaavn.com