চকচকে ত্বক ও সুস্বাস্থ্য পেতে মেনে চলুন জ্যাকলিন ফার্নান্দেজের ডিটক্স ডায়েট

পড়ুন | Read In

   |  Updated: November 27, 2018 12:53 IST

Reddit
Jacqueline Fernandez's Detox Diet For Good Health And Skin
Highlights
  • জ্যাকলিন এখন সপ্তাহব্যাপী ডায়েট করবেন
  • একন তিনি সবুজ শাক সব্জি, হেলদি কার্ব ও ফলমূল খাবেন
  • চকচকে স্কিন পেতে তিনি হলুদ, আদা ও অ্যাপেল সিডার ভিনিগারে ভরসা করেন

নিজের সুন্দর ত্বক ও ফিটনেসের জন্য বলিউডে পরিচিত জ্যাকলিন ফার্মন্দেজ। ৩৩ বছরের এই প্রাক্তন শ্রীলঙ্কার বিশ্বসুন্দরীর ভক্ত ছড়িয়ে রয়েছেন গোটা বিশ্বেই, তার ইন্সটাগ্রাম দেখেই সে কথা বোঝা যায়। জ্যাকলিন নিয়মিত ডায়েট ও ব্যায়াম করেন। তিনি বহু ভআরতীয় মহিলার কাছে অনুপ্রেরণা সম। তাই খ্রিস্টমাস ও নিউ ইয়ার সিজন আসার আগেই জ্যাকলিনের ডিটক্স উইকের দিকে নজর রাখুন। তিনি আজই ইন্সটাগ্রামে পোস্ট করে জানিয়েছেন আগামী সপ্তাহে কী খাবেন আর কী খাবেন না। এতে তার পুরো শরীরের ডিটক্স হবে।

জ্যাকলিন নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে প্রচুর ছবি ও ভিডিও পোস্ট করেন। সেখানেই দেখা যায় তিনি শাক সব্জি ও হেলদি কার্ব কতটা গ্রহণ করেন। উজ্জ্বল ত্বকের জন্যও তিনি একটি রেসিপি দিয়েছেন।

চটজলদি স্বাদু চিকেনের তেরো রকম পদের সন্ধান

দেখুন তার ইন্সটাগ্রাম থেকে কী জানা যায়:

1. গ্রিন ভেজিস ফর ডিটক্স

শরীর থেকে টক্সিন বার করতে চাইলে ডিটক্স জরুরি। সে জন্য সাহায্য করে সবুজ শাকসব্জি। পালংশাক, লাল হলুদ ক্যাপসিকাম, মিষ্টি আলু এ ক্ষেত্রে খুবই কার্যকর।

338ml51আপাতত ডিটক্স ডাএট করছেন জ্যাকলিন

2. কুইনোয়া অ্যাজ হেলদি কার্ব

জ্যাকলিন নিজের ডায়েটে কুইনোয়া রাখেন। এই হাই কার্বোহাইড্রেট ফুডে প্রচুর প্রোটিন ও ফাইবারও থাকে। ফলে এটি দীর্ঘক্ষণ পেট ভর্তি রাখে আর এর গ্লাইসেমিক মাত্রাও কম। অর্থাৎ শরীরে ধীরে ধীরে প্রবেশ করে।

গবেষণায় জানা গেল গর্ভাবস্থায় ক্ষতিকর প্রভাব ফেলতে পারে ক্যাফাইন

3. অ্যাপেল সিডার ভিনিগার উইথ টার্মারিক অ্যান্ড জিঞ্জার

জ্যাকলিনের মতো চকচকে ত্বক পেতে চান? দেখুন তার রেসিপি: আদা ও হলুদ দিয়ে অ্যাপেল সিডার ভিনিগার। যারা ডিটক্স করতে চান তাদের জন্য এটা অসামান্য ডিটক্স ডায়েট। হলুদ ও আদায় অ্যান্টি ইনফ্লামেটরি উপাদান থাকে। ফলে চকচকে ত্বকের পাশাপাশি সুস্থ শরীরও পাবেন।

gc14nncoজ্যাকলিনের শেয়ার করা ছবি

জ্যাকলিন নিজের একটি ছবিও পোস্ট করেছেন। সেখানে তিনি ছোট্ট একটি কাপে করে চা খাচ্ছেন। এ ভাবেই জ্যাকলিন আমাদের আরও অনুপ্রেরণা দেবেন।

খাবারের আরও খবর দেখুন এখানে

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
সৌন্দর্য
Advertisement