Low-Calorie Diet: ছিপছিপে তন্বী, সৌজন্যে নিম্বুপানি

আপেল, গাজর, বিটরুট আর মুলোর গুণ এক ফলে পেতে চাইলে লেবুর জল ডায়েটে রাখতেই হবে।  যাঁরা নিয়মিত ওয়ার্কআউট করেন তাঁদের জন্য এই পানীয় স্বাস্থ্যকর।

Edited by: Upali Mukherjee  |  Updated: October 14, 2019 17:24 IST

Reddit
Low-Calorie Diet: This Fruity Lemon Drink Is Ideal For Dieters

তৃষ্ণা মেটায়, ওজন ঝরায় নিম্বু পানি

ওষুধ ছাড়া ওজন কমাতে চান? বাড়িতে রোজ লেবু আসে? তাহলে তো কোনও চিন্তাই নেই। রোজ এই লেবুর রস জলে মিশিয়ে (Lemon Drink) সকালে ঘুম থেকে উঠে খালি পেটে যদি খেতে পারেন তাহলেই একমাসে ছিপছিপে, তন্বী আপনি। সঙ্গে গ্যাস-অম্বল-হজমের সমস্যা কমবে। ত্বক হবে উজ্জ্বল। অ্যান্টি-অক্সিডেন্ট আর মিনারেলসের গুণে আপনার শরীর থাকবে সুস্থ। তাহলে, ওয়ার্কআউটের পাশাপাশি রোজ একগ্লাস নিম্বুপানি হয়ে যাক?

Protein Diet: আগের দিনের ওমলেট দিয়ে পরের দিনে কারি! কীভাবে?





Weight Loss: লেবু কীভাবে ওজন কমায়?

রোজ যে পরিমাণে আমরা ক্যালোরি নিই তা সহজে কমায় লেবুর জল। একই সঙ্গে এর মধ্যে থাকা খনিজ পদার্থ ও অ্যান্টিঅক্সিডেন্ট শরীর থেকে চর্বির ভাগ কমিয়ে ওজন ঝরায়। নিয়মিত ঈষদুষ্ণ জলে লেবুর রস মিশিয়ে খেলে শরীর যেমন সতেজ থাকবে তেমনি টক্সিন মুক্ত হবে আপনার শরীর।



করলার তেতো চা: ডায়াবেটিস ও কোলেস্টেরল নিয়ন্ত্রণে এই হার্বাল চা পান করুন



ক্যালোরি কম থাকার পাশাপাশি লেবুতে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট এবং খনিজ রয়েছে যা আপনার স্বাস্থ্যের উন্নতি ঘটায়। সকালে খালিপেটে লেবুর জল পান করলে পেট পরিষ্কার এবং হজম হবে সহজেই। এতেও ওজন কমবে।



tc66a97g

Weight Loss: লেবু নামেই ভিটিমিন সি আর অ্যান্টিঅক্সিডেন্ট

রেডিয়ান্ট লেমোনেড রেসিপি

আপেল, গাজর, বিটরুট আর মুলোর গুণ এক ফলে পেতে চাইলে লেবুর জল ডায়েটে রাখতেই হবে।  যাঁরা নিয়মিত ওয়ার্কআউট করেন তাঁদের জন্য এই পানীয় স্বাস্থ্যকর।

Comments

(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement