Recipe Video: গরমাগরম ভেজ পিৎজা এবার বাড়িতেই

পিৎজা অবশ্য আমাদের দেশে এসে ভারতীয় রসনা বেশ ভালোই জয় করেছে।

Edited by: Upali Mukherjee  |  Updated: February 25, 2020 17:43 IST

Reddit
Make Homemade Veg Pizza From This Simple Recipe Video

বাড়িতেই বানিয়ে নিন রেস্তোরাঁর মতো ভেজ পিৎজা

Highlights
  • পিৎজা দেখলেই জিভে জল
  • বিড়িতেও পিৎজা বানানো যায়
  • দেখে নিন রেসিপি ভিডিও

রোজ এক খাবার খেতে খেতে বোর? রকমারি রান্নার হদিশই বা এত পাবেন কোথায়! এবার দেশ ছাড়িয়ে ছড়িয়ে পড়ুন বিদেশে। সেখানে আছে সহজেই রান্না করা যায় এমন অনেক রেসিপি। তার মধ্যে অন্যতম চাইনিজ ফুড আর ইতালীয় পিৎজা (Pizza)। পিৎজা অবশ্য আমাদের দেশে এসে ভারতীয় রসনা বেশ ভালোই জয় করেছে। যদিও যাঁরা নিজের হাতে রেঁধে খাওয়াতে ভালোবাসেন তাঁরা অবশ্য বাড়িতে কীভাবে পিৎজা রাঁধবেন এই ভেবে নাজেহাল। তাঁদের জন্য সহজ ভিডিও রেসিপি এনেছেন জনপ্রিয় ফুড ব্লগার আলপা মোদি (Alpa Modi)। তাঁর এবারের নয়া সংযোজন ভেজ পিৎজা (Veg Pizza)।

খাবারে ফিউশন 'আইসক্রিম দোসা', খেয়েছেন কখনও?

আলপার ইউ টিউব চ্যানেল 'Something's Cooking With Alpa' দেখাচ্ছে, পিৎজা রুটি দোকানে কিনতেই পাওয়া যায়। সেটিও বাড়িতে বানাতে চাইলে লাগবে ময়দা, গার্লিক পাউডার, ইতালিয়ান হার্বস, নুন, ইস্ট ওয়াটার, তেল। সমস্ত উপকরণ মিশিয়ে মেখে নিয়ে গরম জায়গায়া এই মণ্ড রাখুন ৩-৪ ঘণ্টা।

এবার পিৎজা সস বানাতে লাগবে টম্যাটো, পেঁয়াজ, তুলসী পাতা। এবার পিৎজা রুটির ওপর তৈরি সস, নানা রঙের বেল পেপার, সবজির টুকরো দিয়ে আভেনে বেক করে নিন। ওপরে মোটা করে চিজ ছড়িয়ে পরিবেশন করুন। 

রেসিপি ভিডিও দেখে শিখে নিন ভেজ পিৎজা বানানোর পদ্ধতি

খাঁটি বাঙালি 'Sheherwali Cuisine', গেলেই পাবেন 'মাছ মিষ্টি অ্যান্ড মোর'

খাঁটি বাঙালি 'Sheherwali Cuisine', গেলেই পাবেন 'মাছ মিষ্টি অ্যান্ড মোর'

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement
 
Listen to the latest songs, only on JioSaavn.com