Republic Day 2020: কুচকাওয়াজ, তেরঙা পনীর আচারি টিক্কা....উফফফফ

প্রচুর প্রোটিন, লো ক্যালোরিতে পরিপূর্ণ হওয়ায় অনেক খেলেও ওজন বাড়ায় না পনীর। তাই যাঁরা ডায়েট মানেন তাঁরাও নিশ্চিন্তে খেতে পারেন এই রান্না।

Edited by: Upali Mukherjee  |  Updated: January 26, 2020 13:53 IST

Reddit
Make Tri-Colour Achaari Panner Tikka To Celebrate The Occasion

Republic Day 2020: উদযাপিত হোক ত্রিবর্ণ পনীর টিক্কায়

Highlights
  • প্রজাতন্ত্র দিবস রঙিন হোক তেরঙা পনীরে
  • পনীর দিয়ে প্রজাতন্ত্র দিবসের থিম ফুড বানান
  • ত্রিবর্ণের পনীর টিক্কা আজকের দিনের জন্য

সকাল থেকে ছোটপর্দায় ৭১ তম Republic Day-র কুচকাওয়াজ। সারাদিন ছুটির মেজাজ। বন্ধু, পরিজনদের আনাগোণা। আথিতেয়তায়, মুখ চালাতে মনের মতো কিছু মেনুর সন্ধান। যা প্রজাতন্ত্র দিবসের জন্য একদম উপযুক্ত। আপনি নিরামিষাশী হলে শুধু এই দিনের জন্য বেছে নিন paneer-এর ডিশ। স্বাদু, প্রোটিনে ঠাসা এই পদ নানা ভাবে রান্না করা যায়। যা মুখরোচক তো বটেই, অতিথি আপ্যায়নেও সেরা। 

খাঁটি বাঙালি 'Sheherwali Cuisine', গেলেই পাবেন 'মাছ মিষ্টি অ্যান্ড মোর'

বিশেষ দিনের চমক আরও বাড়াতে পনীরের কোনও সাদামাঠা পদ নয়, পছন্দের তালিকায় থাক paneer achaari tikka। একেবারেই চিকেন টিক্কার মতো স্বাদ এই ডিশের। বাড়তি গ্ল্যামুখ চালায় এই স্ন্যাকস পেলে। টক, মিষ্টি, ঝালে জারানো এই ডিশ আজ রেঁধে ফেলুন নিজের হাতে। 



peof52bg



Paneer tikka গুণে গোল দেবে চিকেন টিক্কাকে

প্রচুর প্রোটিন, লো ক্যালোরিতে পরিপূর্ণ হওয়ায় অনেক খেলেও ওজন বাড়ায় না পনীর। তাই যাঁরা ডায়েট মানেন তাঁরাও নিশ্চিন্তে খেতে পারেন এই রান্না। সঙ্গে মশলা আর সসের উপস্থিতি আরও স্বাদু করে। Chef Bikram-এর টিপসে এই পদ ঘরেও বানানো সম্ভব রেস্তোরাঁর মতো করে। চিলি সস, টম্যাটো সস ওপরে কিছুটা ছড়িয়ে দিলেই তেরঙা পদ তৈরি। 

এখানে ক্লিক করে রেসিপি জেনে নিন

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement