বছরে ৭০ লক্ষ প্লেট বিরিয়ানি বিক্রি করে এই রেস্তোরাঁ! নাম উঠল লিমকা রেকর্ডসে

এই রেস্তোরাঁটি এক বছরে সব থেকে বেশি পরিমাণ বিরিয়ানি বিক্রি (Most Biryani Servings Sold in a Year) করার কৃতিত্ব অর্জন করেছে। মুম্বাইয়ে অনুষ্ঠিত এশিয়া ফুড কংগ্রেসে তাদের এই বিশেষ কৃতিত্বের জন্য প্যারাডাইজ ফুড কোর্টকে সম্মানিত করা হয়।

एनडीटीवी फूड  |  Updated: February 27, 2019 11:59 IST

Reddit
Most Biryani Servings Sold In A Year: Hyderabad Paradise Food Court Enters Limca Book Of Records
Highlights
  • লিমকা বুক অফ রেকর্ডসে নাম প্যারাডাইজ ফুড কোর্টের
  • এক বছরে ৭০,৪৪,২৮৯ প্লেট বিক্রি করে এই রেস্তোরাঁ
  • সারা দেশের বেশ কয়েকটি আউটলেট রয়েছে এই রেস্তোরাঁর

বিরিয়ানি কি নিছকই খাবার! রসিক মানুষেরা বলবেন, খাদ্যপ্রেমীদের কাছে বিরিয়ানি আসলে ভালোবাসা, এক গভীর প্রেম! হায়দরাবাদ থেকে লখনউ ভায়া কলকাতা, বিরিয়ানির নানা আঞ্চলিক রূপ যারা একবার চেখে দেখেছেন তাঁরা ভুলবেন না কখনও। ভারতীয়দের কাছে বিরিয়ানি যে কতখানি আদরের খাবার সম্প্রতি তার প্রমাণ মিলেছে। এক বছরে ৭০,৪৪,২৮৯ প্লেট বিরিয়ানি পরিবেশন করার প্রশংসনীয় কৃতিত্ব অর্জন করল হায়দরাবারের একটি রেস্তোরাঁ! লিমকা বুক অফ রেকর্ডসে বিরিয়ানি বেচেই নিজের জায়গা পাকা করে নিয়েছে এই রেস্তোরাঁ। হায়দরাবাদের প্যারাডাইজ ফুড কোর্ট (Paradise Food Court) তাদের টুইটারে দুর্দান্ত এই খবর সকলের সঙ্গে ভাগ করে নিয়েছে। রেস্তোরাঁ কর্তৃপক্ষের খবর, ২০১৭ সালের জানুয়ারি থেকে ২০১৭ সালের ডিসেম্বর অব্দি তাঁরা এই প্রায় ৭০ লক্ষ প্লেট বিরিয়ানি বিক্রি করেছেন, যা লিমকা বুক অফ রেকর্ডসে নাম তুলেছে। 

টুইটে বলা হয়েছে, এই রেস্তোরাঁটি এক বছরে সব থেকে বেশি পরিমাণ বিরিয়ানি বিক্রি (Most Biryani Servings Sold in a Year) করার কৃতিত্ব অর্জন করেছে। মুম্বাইয়ে অনুষ্ঠিত এশিয়া ফুড কংগ্রেসে তাদের এই বিশেষ কৃতিত্বের জন্য প্যারাডাইজ ফুড কোর্টকে সম্মানিত করা হয়। একই অনুষ্ঠানের সময় 'লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড' তুলে দেওয়া হয় এই রেস্তোরাঁর চেয়ারম্যানের হাতেও। হায়দরাবাদের পাশাপাশি বেঙ্গালুরু, চেন্নাই এবং বিশাখাপত্তনমেও তাদের শাখা রয়েছে। রেস্তোরাঁর ওয়েবসাইট অনুযায়ী, রেস্তোরাঁর শুরুটা হয় ৬০ এর দশকের গোড়ার দিকে। ১০০ জনের বসে খাওয়ার মতো জায়গা দিয়ে প্রথম বিরিয়ানির বিক্রি শুরু করেন তাঁরা। এখন উল্লিখিত শহরগুলির মধ্যে একাধিক স্থানে তাদের আউটলেট রয়েছে। 

‘বিবি কলস ব্যাক মেনু' নিয়ে পুরনো স্বাদ চেখে দেখার আহ্বান বম্বে ব্রাসেরির

নিরামিষ এবং আমিষবিহীন বিরিয়ানির পাশাপাশি, প্যারাডাইজ ফুড কোর্ট বিভিন্ন ধরনের স্যুপ, স্টার্টার, কাবাব এবং চাইনিজ খাবারও মেলে। বিরিয়ানি মাংস আর সুগন্ধী চালের এমন একটি মিশ্রণ যাতে নানা ধরণের সুগন্ধযুক্ত মশলা মেশানো হয়। সারা ভারত জুড়েই মাংসপ্রেমী মানুষদের কাছে বিরিয়ানির অন্য নাম বোধহয় স্বর্গই! কলকাতা বিরিয়ানি, হায়দরাবাদী বিরিয়ানি, লখনউয়ি বিরিয়ানি, তেহরি বিরিয়ানি, মালাবার বিরিয়ানি- সমগ্র ভারতের বিভিন্ন রাজ্যে বিরিয়ানির নানা রকমফের হয়। সব মিলিয়ে যা এককথায় একবার না একবার খেয়ে দেখতেই হবে বিরিয়ানিপ্রেমীদের।

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement