মোমো ভালোবাসেন? নাম শুনেছেন মাঞ্চুরিয়ান ফ্রায়েড গ্রেভি মোমোর?

এই মোমো গুলি প্রথমে ডিপ ফ্রাই করা হয় তারপর মাঞ্চুরিয়ান গ্রেভিতে ফেলে রান্না করা হয়। এই গ্রেভিই গোটা ব্যাপারটিকে বিশেষ আকার দেয়, বিশেষ একটি স্বাদও যোগ করে এই গ্রেভি।

   |  Updated: October 03, 2018 17:40 IST

Reddit
Must try Kamla Nagar's Manchurian Fried Gravy Momos
Highlights
  • চলতে ফিরতে মোমো হল মোমোর ফিউশনের জন্যই বিখ্যাত
  • নানা বৈচিত্রের মোমো পাবেন আপনি
  • মাঞ্চুরিয়ান ফ্রায়েড গ্রেভি মোমো হল তেমনই একটি

মোমো প্রেমীরা মোমোর জন্য কী কী স্বাদ গ্রহণ করতে পারেন? সম্ভবত সমস্ত স্বাদই। আপনি যদি মোমো প্রেমীদের মধ্যে একজন হন যারা প্রায় সকল রূপে মোমো খেতে ভালোবাসেন তবে এখানে আপনার জন্য সুখবর রয়েছে। দিল্লির কমলা নগরে অবস্থিত একটি ছোট্ট ক্যাফে, চলতে ফিরতে মোমোস মোমোর ফিউশন পরীক্ষার জন্যই পরিচিত। আফঘানি মোমো থেকে শুরু করে মোজারেল্লা পনির ফ্রায়েড মোমো সবই পাবেন। এরই মধ্যে অন্যতম বিখ্যাত ফিউশনটি হল মাঞ্চুরিয়ান ফ্রায়েড গ্রেভি মোমো। মাঞ্চুরিয়ান গ্রেভিতে ডোবানো এই মোমো আপনার জিভে জল আনতে বাধ্য।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Kajal Nayyar (@swaadkaadda) on

সেদ্ধ হোক, বা ভাজা বা স্যটেড এখানে মোমোর কোন অভাব নেই। মাঞ্চুরিয়ান ফ্রায়েড গ্রেভি মোমোগুলি স্বাদে ও প্রস্তুতিতে বেশ অনেকটাই আলাদা। এই মোমো গুলি প্রথমে ডিপ ফ্রাই করা হয় তারপর মাঞ্চুরিয়ান গ্রেভিতে ফেলে রান্না করা হয়। এই গ্রেভিই গোটা ব্যাপারটিকে বিশেষ আকার দেয়, বিশেষ একটি স্বাদও যোগ করে এই গ্রেভি। এই খাবারে সুগন্ধি ধোঁয়া ধোঁয়া স্বাদ পাবেন আপনি।

এই দুর্দান্ত স্বাদের খাবারটি দুইজন ব্যক্তির জন্য যথেষ্ট এবং আপনার পকেটেও খুব একটা টান পড়বে না কারণ বেশ যুক্তিসঙ্গতই এর দাম।মাঞ্চুরিয়ান ফ্রায়েড গ্রেভি মোমোর স্বাদ বেশ স্পাইসি। কিন্তু যারা এই স্বাদ ভালোবাসেন তাঁরা একবার খেলে যে প্রেমে পড়ে যাবেনই তা নিশ্চিত।

সুতরাং, পরের বার আপনি কমলা নগরের আশেপাশে থাকলে চলতে ফিরতে মোমোসে একবার যেতেই হবে আপনাকে।

নাম: চলতে ফিরতে মোমোস & স্পেশ্যাল ফুডস

কোথায়: 32, ইউবি, জওহর নগর, বাংলা রোড, কমলা নগর, নয়া দিল্লি

সময়: সকাল 11:30 টা – রাত্রি 10 টা

Listen to the latest songs, only on JioSaavn.com

দুইজনের জন্য খরচ: 300 টাকা

বিশেষত্ব: মাঞ্চুরিয়ান ফ্রায়েড গ্রেভি মোমো

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

সংশ্লিষ্ট রেসিপি

Advertisement
সৌন্দর্য
Advertisement