Quick Recipe: মাখন-পাউরুটি নয়, বাচ্চার টিফিন জমুক Bread Paratha-য়

ঝটপট কিছু বানাতে চাইলে পাউরুটি ছাড়া গতি নেই। তারই হদিশ দিতে NDTV-র নয়া সংযোজন Bread Paratha। 

Edited by: Upali Mukherjee  |  Updated: February 04, 2020 20:22 IST

Reddit
Quick Recipe: Bread Paratha Must be Sure Your Kid's Favourite Recipe 

মুচমুচে ব্রেড পরোটা বাচ্চার জন্য

Highlights
  • পাউরুটি দিয়ে নানা পদ হয়
  • প্রতিটি পদই দারুণ সুস্বাদু
  • মাত্র ১০ মিনিটে বানিয়ে নিন পাউরুটির পরোটা

টিফিনে আবার সেই বিরক্তিকর মাখন-পাউরুটি? দেখলেই খুদে ভুরু কুঁচকে একসার। হয় কাউকে বিলিয়ে দেবে টিফিন। নয়তো ফেলে দেবে লুকিয়ে। আপনার পরিশ্রম জলে। বাচ্চার পুষ্টিও। উপরন্তু, না খেয়ে খালিপেটে থেকে গ্যাস-অম্বলের সমস্যায় জেরবার একরত্তি। এদিকে বাড়িতে ভোর হলেই চলে আসে টাটকা পাউরুটির প্যাকেট। sandwich, ডিম দিয়ে ফ্রেঞ্চ টোস্ট-ই বা আর কতদিন ভালো লাগবে! এদিকে ঝটপট কিছু বানাতে চাইলে পাউরুটি ছাড়া গতি নেই। তারই হদিশ দিতে NDTV-র নয়া সংযোজন Bread Paratha। 

Recipe Video: আসর জমবে তখনই কিমা কাটলেট পাতে যখনই

মাত্র ১০ মিনিটে কী করে এই নতুন পদ বানাবেন হাতে ধরে শিখিয়ে দিলেন মুম্বইয়ের জনপ্রিয় ব্লগার এবং ইউ টিউবার Alpa Modi। 'Something's Cooking With Alpa'-য় আলপা দেখিয়েছেন, মিক্সিতে আগে ভালো করে গুঁড়ো করে নিতে হবে পাউরুটিকে। তাতে লঙ্কা গুঁড়ো, গরম মশলা, ময়দা, নুন, কর্নফ্লাওয়ার, টক দই মিশিয়ে নিন। মিশিয়ে দিন গাজর, পেঁয়াজ, বিনস, টম্যাটো, লঙ্কা, ধনেপাতা কুচি। এবার সবটা দিয়ে গোলা বানান। তারপর প্যানকেকের মতো ফ্রাইং প্যানে দিয়ে পরোটার মতো ভেজে নিন এপিঠ, ওপিঠ করে। বাচ্চাও খুশি, আপনিও।  

Recipe Video: ব্রেড পরোটা
 



Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

সংশ্লিষ্ট রেসিপি

Advertisement
Advertisement