রাখীর উৎসবে মিষ্টি মুখ হয়ে যাক! ভাইবোনের উপহারে থাকুক পছন্দের মিষ্টি

এখানে রইল এমনই কিছু মিষ্টি মুখের হদিশ। যা ভাই বা বোনকে উপহার দিতে তো পারেনই সঙ্গে বাড়িতেও বানাতে পারেন সকলের জন্য

एनडीटीवी  |  Updated: August 24, 2018 16:44 IST

Reddit
Rakshabandhan 2018: Sweet-Treats For Siblings

26 শে আগস্ট সারা দেশেই উদযাপন করা হবে রক্ষাবন্ধন বা রাখীবন্ধন উৎসব। ভারতীয় উৎসব মানে তাতে মিষ্টিমুখ হবে না এমন কি হতে পারে? কখনোই না। শুধু ভাইবোনের জন্য নয়, রাখীতে বাড়ির সকলের জন্য এবং বন্ধুবান্ধবদের জন্যও থাকে মিষ্টি জাতীয় জিনিসের ভরপুর আয়োজন। মিষ্টি মানেই এখন বাজারের হরেক স্বাদ! রসের মিষ্টি থেকে শুরু করে কেক, ডোনাটস, পেস্ট্রি- ভাইবোনেদের উপহার দেওয়ার জন্যও কিন্তু এর চেয়ে ভালো কিছু হয় না। এখানে রইল এমনই কিছু মিষ্টি মুখের হদিশ। যা ভাই বা বোনকে উপহার দিতে তো পারেনই সঙ্গে বাড়িতেও বানাতে পারেন সকলের জন্য।

1. চকলেট কেক

রাখী বন্ধন উপলক্ষ্যে ভাইয়ের জন্য, বোনের জন্য এমনকি সবার জন্যই চকলেট কেকের থেকে ভালো উপহার আর কিই বা হতে পারে? বাড়িতেই চকলেট কেক বানানোর একটি সহজ এবং দ্রুত রেসিপিও আছে। এরজন্য আপনার হাতের কাছে থাকতে হবে চিনি, তেল, ডিম, ভ্যানিলা এসেন্স, ময়দা, কোকোআ, বেকিং পাউডার এবং বেকিং সোডা।

chocolate cake

চকলেট ঠাসা কেক চকলেট প্রেমীর স্বপ্ন

2. ডোনাটস

বর্তমানে বিভিন্ন ধরনের ডোনাটস পাওয়া যাচ্ছে বাজারে। খুব সম্প্রতি অন্যস্বাদের একটি ডোনাটও পাওয়া যাচ্ছে যাকে আমরা জানি গ্লো-ইন-দ্য-ডার্ক ডোনাটস বা গ্লোনাটস নামে। তাই আপনার বোনের জিন্য উপহার হিসেবে খুব একটা মন্দ হবে না একবাক্স ডোনাটস। ইচ্ছুক হলে, আপনি এই রেসিপি বাড়িতেও চেষ্টা করতে পারেন।

chocolate donuts 625

বোনের প্রিয় বাক্সভরা ডোনাটস

3. একটা জারের মধ্যে ভরে সব পছন্দমাফিক জিনিস

আপনার বোনকে উপহার দিতে পারেন তাঁর পছন্দের কথা মাথায় রেখেই, যেমন জারের মধ্যে পিজা, ট্রিফল, কেক বা আরও যা যা সে ভালোবাসে। খেয়েও আরাম আর উপহারের সুখ তো আছেই সঙ্গে।

vo8chmeg

আপনার বোনকে উপহার দেবার অন্যতম ভাল উপায় হল ঘরে তৈরি হরেক সামগ্রী

4. কাপকেক বা মাফিন

বাজারে বিভিন্ন ধরণের কাস্টমাইজড কাপকেক পাওয়া যায়, সেসব হোম ডেলিভারিও পাওয়া যায়। এই বিশেষ দিনে ভাইবোনকে বিশেষ উপহার দেবার জন্য বিভিন্ন সুস্বাদু কাপকেকের একটি সেট পাঠাতে পারেন। বাড়িতেও রেসিপি জেনে বানিয়ে নিতে পারেন মাফিন।

mud chocolate cupcake

আপনার বাড়িতেই এসে দিয়ে যাবে কাস্টমাইজড কাপকেক

5. পাই এবং টার্টস

কেক এবং টার্টস দিয়েই মুখ মিষ্টি করুন ভাইবোনদের। বাড়িতেই বানাতে পারেন নানান স্বাদের কেক ও মিষ্টি। রাখীর দিনে জমে উঠুক আপনাদের আড্ডা।

tartlets

আপনার ভাইবোনদের মিষ্টি এবং কেক খাওয়ান প্রাণ ভরে

Comments



খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement
 
Listen to the latest songs, only on JioSaavn.com