Brownies: খেতে দিলে জলখাবারে, চেটেপুটে সাফ একেবারে

কলকাতা ভোজনরসিক বলেই সব দেশের সব রকমের খাবার এখানে রমরমিয়ে চলে। বিশেষ করে বেকারি দোকান। নানা রকমের কেক-প্যাটিস-পেস্ট্রি বাচ্চাদের টিফিন কিংবা অফিস স্ন্যাকস হিসেবে সবার পছন্দের। তারই মধ্যে একটি ব্রাউনি।

  |  Updated: September 09, 2019 17:35 IST

Reddit
Recepi of Brownies for Children Tiffin

খেয়ে-খাইয়ে সন্তুষ্টি ব্রাউনি (সৌজন্যে: দ্য হ্যাপি বেকার)

না-ই বা হলেন সাহেবসুবো। তাঁদের পছন্দের ডিশ চেখে দেখতে তো দোষ নেই। কলকাতা ভোজনরসিক বলেই সব দেশের সব রকমের খাবার এখানে রমরমিয়ে চলে। বিশেষ করে বেকারি দোকান। নানা রকমের কেক-প্যাটিস-পেস্ট্রি বাচ্চাদের টিফিন কিংবা অফিস স্ন্যাকস হিসেবে সবার পছন্দের। তারই মধ্যে একটি ব্রাউনি (Brownies)। এই ব্রাউনি যদি বাড়িতে বানানো যায় তাহলে তো কথাই নেই। সবার সঙ্গে ইচ্ছেমতো মুখ চালাতে পারবেন আপনিও। বানাও-ও খুব সোজা। তাহলে NDTV-র পাতায় তাই ব্রাউনির রেসিপি। সৌজন্যে 'দ্য হ্যাপি বেকার'----

Durga Puja 2019: উত্তম-সুচিত্রা-‘সপ্তপদী'....আর ষোলআনা বাঙালিয়ানা পেটপুজো



কী কী লাগবে: ময়দা ১ কাপ, চিনি ১ কাপ, নুন এক চিমটে, বেকিং পাউডার ২ চা-চামচ, কোকো পাউডার সিকি চামচ, গলানো মাখন আধ কাপ, টকদই সিকি কাপ, দুধ ১ টেবিল চামচ, ভ্যানিলা ২ চা-চামচ, চকোলেট চিপস আধ কাপ।



Listen to the latest songs, only on JioSaavn.com

68v1nnng



কীভাবে বানাবেন: কীভাবে বানাবেন: ১৮০ ডিগ্রি সেন্টিগ্রেটে আভেন গরম করে নিন। এবার বেকিং ট্রে-তে অ্যালুমিনিয়াম পেপার দিয়ে তাতে ভালো করে মাখন মাখিয়ে নিন। একটি পাত্রে ময়দা, নুন, বেকি-কোকো পাউডার, চিনি ভালো করে মিশিয়ে নিন। অন্য পাত্রে মাখন, টকদই, দুধ, ভ্যানিলা মিশইয়ে নিনি। এবার দুটি মিশ্রণ এক পাত্রে ফেটিয়ে নিন ঘন না হওয়া পর্যন্ত। মিশ্রিণ ভারী হলে তাতে বাদাম, পেস্তা, কাজু, চকোচিপস ছড়িয়ে প্রি-হিট আভেনে ৪০ মিনিট বেক করুন। কাঁটা বা টুথপিক ফুটিয়ে দেখে নিতে পারেন, মিশ্রণ শক্ত হয়েছে কিনা। মিশ্রণ জমাট বাঁধলে তাকে বাইরে বের করে এনে ঠাণ্ডা করে পরিবেশন করুন।

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
সৌন্দর্য
Advertisement