সান্তার সঙ্গে রংমিলন্তি, বড়দিনে রেড ভেলভেট পেস্ট্রি

দুধ সাদা বরফের ওপর স্লেজ নিয়ে রওনা দিয়ে দিয়েছে সান্তাক্লজ। উপহারের ঝুলি কাঁধে। তার রংটাও লাল!

Upali Mukherjee  |  Updated: December 16, 2019 21:11 IST

Reddit
Red Velvet Pastry Recipe For Christmas Day

সান্তার সঙ্গে রংমিলন্তি, রেড ভেলভেট পেস্ট্রি

লাল জ্যাকেট, লাল মোজা, লাল টুপি। দুধ সাদা বরফের ওপর স্লেজ নিয়ে রওনা দিয়ে দিয়েছে সান্তাক্লজ। উপহারের ঝুলি কাঁধে। তার রংটাও লাল! তাহলে বড়দিনের উদযাপনে Red Velvet Pastry থাকবে না কেন? কোত্থাও যেতে হবে না কিনতে। বানানো ভীষণ সোজা। রেসিপি সৌজন্যে ibis Kolkata Rajarhat. বড়দিনের জন্য এখানে থাকছে স্পেশ্যাল অফার। ২৫ ডিসেম্বর Christmas Lunch Buffet পাবেন বেলা সাড়ে বারোটা থেকে বিকেল চারটে পর্যন্ত। চিকেন, বেবি কর্ন, মাছ, পনীরের সঙ্গে মিষ্টিমুখের জন্য পাবেন ভেলভেট পেস্ট্রি, রসমালাই পঞ্চকোটা সমেত হাজারো পদ। মাথাপিছু খরচ হাজার টাকা। ট্যাক্স আলাদা।



Christmas 2019: ডোনাটে আহ্লাদী কামড়...চকো স্বাদে মাখো বড়দিন



কী কী লাগবে: আধ কাপ মাখন, দেড় কাপ কাস্টার সুগার, এক কাপ বাটার মিল্ক, ২টো বড় ডিম, সিকি কাপ তেল, ১ চা-চামচ করে হোয়াইট ভিনিগার, বেকিং সোডা, আড়াই কাপ ময়দা, ২ টেবিল চামচ কোকো পাউডার, আড়াই টেবিল চামচ রেড ফুড কালার, ২ চা-চামচ ভ্যানিলা এসেন্স, নুন স্বাদ মতো।

ক্রিম বানাতে: ৪০০ গ্রাম ক্রিম চিজ, আধ কাপ মাখন, ২ চা-চামচ ভ্যানিলা এসেন্স, ৪ কাপ আইসিং সুগার, ১ টেবিল চামচ লেবুর রস।

কীভাবে বানাবেন: কেক বানানোর সমস্ত উপকরণ ভালো করে মিশিয়ে নিন। এবার আট ইঞ্চি পুরু কেক প্যানে মাখন বা রান্নার তেল ভালো করে ছড়িয়ে ১৭৫ ডিগ্রি তাপে গরম করে রাখুন। মিশ্রণ মিশে ফুলে উঠলে প্রি-হিট আভেনে দিয়ে বেক করতে দিন। মাঝেমধ্যে উল বোনার কাঁটা বা টুথপিক ফুটিয়ে দেখে নিন। কাঁটার গায়ে কিছু না লেগে থাকলে কেক তৈরি। আভেন থেকে বের করে এনে ঠাণ্ডা হতে দিন। এবার ক্রিম চিজ বানানোর সমস্ত উপকরণ মিশিয়ে ফেটিয়ে নিন। ফুলে উঠলে তিণকোণা করে কেক কেটে ওপরে পুরু করে লাগিয়ে দিন। সাদা ক্রিমের বুক চিরে লালচে কেকের আভা বড়দিনে মন ভালো করে দেওয়ার জন্য যথেষ্ট।



Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement