জিভে জল, মুখে হাসি, বড়দিনে লা-জবাব সুগার ফ্রি ব্রাউনি!

বড়দিন থেকে ইংরেজি নতুন বছর--- এই একসপ্তাহ ধরে মজাসে কেক-কুকিজ-পেস্ট্রি-ব্রাউনিজে মজবে আর ডায়াবেটিকেরা কি হাঁ করে দেখবেন! 

Edited by: Upali Mukherjee  |  Updated: December 20, 2019 14:04 IST

Reddit
Sanjeev Kapoor Shares Sugar-Free Chocolate Brownie Recipe For Christmas

ব্রাউনি ছাড়া বড়দিন!

Highlights
  • কেক-পেস্ট্রি খাবার দিন দোরগোড়ায়
  • ডায়েট মেনে সুগার ফ্রি কেক বানিয়ে নিন বাড়িতেই
  • হ্রাউনি ছাড়া বড়দিন জমে!

আর ক'দিন। তারপরেই শুনতে পাবেন, জিঙ্গল বেল বাজিয়ে সান্তা এসে বলবে, ভোর হল দোর খোল Christmas এই ওই! যাঁরা সর্বভুক তাঁরা হেব্বি খুশি। মুখ বেজার ডায়াবেটিক রোগীদের। আস্ত কেক দূরে! তাঁদের কপালে এক টুকরো কেকও কি জুটবে? বিশিষ্ট chef Sanjeev Kapoor তাঁদের কথা মনে রেখে রেসিপি পাঠিয়েছেন চকোলেটে মাখামাখি sugar-free brownie-র। যা একই সঙ্গে জিভে জল, মুখে হাসি আনার মতোই।  কারণ, গোটা দুনিয়া বড়দিন থেকে ইংরেজি নতুন বছর--- এই একসপ্তাহ ধরে মজাসে কেক-কুকিজ-পেস্ট্রি-ব্রাউনিজে মজবে আর ডায়াবেটিকেরা কি হাঁ করে দেখবেন! 



সান্তার সঙ্গে রংমিলন্তি, বড়দিনে রেড ভেলভেট পেস্ট্রি



অনেকে চিনির পাশপাশি ডিম থাকার জন্যে কেক-ব্রাউনি খেতে পারেন না। ক্যালোরি বেড়ে যাওয়ার ভয়ে। এবং অ্যালার্জির কারণে। সঞ্জীবের এই ব্রাউনিতে তাই চিনির পাশাপাশি ডিমও নেই। যাঁরা ফিটনেস ফ্রিক এবং যাঁরা অসুস্থতার ভয়ে খেতে চান না, তাঁরা এবার প্রাণ ভরিয়ে তৃষ্ণা হরিয়ে এবারের বড়দিনে আরও আরও খান ব্রাউনি! 



mjea3d5g
এবার রেসিপি-র পালা। চকোলেট, এক বাটি দুধ, মাখন, কোকোনাট সুগার, বাদাম, ভ্যানিলা এসেন্স মিশিয়ে নিন একসঙ্গে। ভালো করে ফেটানোর পর তাতে ময়দা, বেকিং পাউডার দিয়ে মিক্সিতে পুরোটা মিশিয়ে নিন আরও একবার। এবার বেকিং ট্রে-তে তেল বা মাখন এবং তার ওপর ময়দা ছড়িয়ে ঢেলে দিন মিশ্রণ। কাঁটা বা ক্লিক দিয়ে গেঁথে দেখে নিন, গায়ে কিছু না লেগে থাকলে তৈরি ব্রাউনি মাত্র  এক ঘণ্টায়। বেক হলে যেমন ইচ্ছে শেপে কেটে নিন। ওপরে ক্রিম দিয়ে সাজিয়েও নিতে পারেন ইচ্ছে হলে। 



Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement
 
Listen to the latest songs, only on JioSaavn.com