শিল্পা শেঠী শেখালেন এই গরমে কিভাবে সাধারণ ডাবের জলকে বানিয়ে ফেলবেন অসাধারণ

পড়ুন | Read In

   |  Updated: June 08, 2018 10:30 IST

Google Plus Reddit
Shilpa Shetty Shows Us How To Upgrade Plain Coconut Water With Fruits In This Summer!
Highlights
  • এই গরমে শরীরের বিশেষ যত্ন নেওয়া প্রয়োজন
  • গরমের পানীয় হিসাবে ডাবের জলের জনপ্রিয়তা খুবই
  • শিল্পা বরাবরই প্রাকৃতিক মিষ্টি জাতীয় খাবার ওপরে জোর দিয়েছেন
গ্রীষ্মের দাবদাহ বেড়েই চলেছে এবং ভারতীয় উপমহাদেশের মানুষ প্রবল গরমে ছটফট করছে। ঠান্ডা পানীয়তে গলা ভিজিয়ে কিছুটা হলেও লাঘব করতে চাইছে কষ্ট। ডাবের জল এই গরমে গলা ভেজাবার জন্য সর্বশ্রেষ্ঠ এবং স্বাস্থ্যকর পানীয়। সম্পূর্ণভাবে প্রাকৃতিক এই পানীয়টি শরীরের জন্য সবসময়ই ভালো তবে সাধারণত গরমকালে এর জনপ্রিয়তা বহুলাংশে বেড়ে যায়।

সবার কাছে অবশ্য  এই ডাবের জলের স্বাদটি খুব আহামরি কিছু না। বরং অন্যান্য মিষ্টি পানীয়র থেকে এর স্বাদ কিছুটা ফিকে এবং বোরিং। কিন্তু অভিনেত্রী শিল্পা শেঠী সেই সাধারণ পানিয়টিকেই অসাধারণ করে পেশ করলেন আমাদের সামনে। শিল্পা শেঠী, যার শরীরচর্চা আমাদের সকলকেই বেশ প্রভাবিত করে এবং যার নামে দু দুটি স্বাস্থ্যকর রেসিপির বই আছে, তিনি সম্প্রতি তার ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করলেন তার মজাদার গ্রীষ্মেকালীন পানীয়-র একটি ছবি। তিনি তার সাধারণ ডাবের জলে মিশিয়ে নিয়েছেন আপেলের কুচি, বেদানার কোয়া এবং ডাবের শাঁস, যা প্রাকৃতিক ভাবেই মিষ্টি এবং সেই সাথে পুষ্টি যোগাবে তার পানীয়তে।শিল্পা সবসময়ই কৃত্রিম ভাবে তৈরি মিষ্টি জিনিস ব্যবহার না করতে বলে এসেছেন। তার বদলে তিনি প্রাকৃতিক মিষ্টি জাতীয় খাবার খেতে বলেছেন। উদাহনস্বরূপ তিনি এই ডাবের জলে মিশিয়েছেন প্রাকৃতিক মিষ্টি যা পান করতে কোনো অসুবিধাই নেই। আপেল যা কিনা প্রাকৃতিক ভাবে মিষ্টি একটি উপাদান এবং এটি খুব সামান্য ক্যালোরি যুক্ত করে। একইরকমভাবে বেদানার কোয়া যার 100 গ্রামে মাত্র 83 ক্যালোরি থাকে। পাশাপাশি বেদানায় থাকে অন্যান্য প্রয়োজনীয় ভিটামিন এবং খনিজ। সামান্য একমুঠো বেদানাই যথেষ্ট আপনার পানীয়কে মিষ্টি করে তোলার জন্য। এই লাল দানাগুলি যোগ করলে তাই কোনো ক্যালোরি বাড়বে না। 

সবশেষে যোগ করতে পারেন নরম ডাবের শাঁস। ডাবের শাঁস  চামড়ার জন্য খুব উপকারি এবং এতে থাকে প্রাকৃতিক ফাইবার। তবে শরীরচর্চাকারীরা ডাবের শাঁসটি অনেকসময় খেতে চান না কারণ এতে কিছুটা পরিমান ফ্যাট থাকে। অবশ্য ডাবের শাঁসে থাকা ফ্যাটের অধিকাংশই স্যাচুরেটেড ফ্যাটি এসিড যা শরীরে ও রক্তে খারাপ কোলেস্টেরল প্রতিরোধে সাহায্য করে। আপনারা যারা ওজন নিয়ে বিশেষ ভাবে চিন্তিত তারা, অল্পস্বল্প ডাবের শাঁস খেতে পারেন।

Commentsতাহলে, আপনিও যদি সকলের মতো একই পানীয় পান করতে করতে বোর হয়ে গিয়ে থাকেন তবে শিল্পা শেঠির মতো পান করতে পারেন ডাবের জল ও তাতে মিশিয়ে নিতে পারেন ইচ্ছেমতো ফল।
 

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement