ইন্সটাগ্রামে নিজের পছন্দের হেথ ড্রিঙ্কের সন্ধান দিচ্ছেন শিল্পা শেট্টি

ভেজি কনককশন’-এর একটি ছবি পোস্ট করেছেন শিল্পা। যা স্বাস্থ্যকর তো বটেই এবং সম্ভবত 100-এর কম ক্যালোরি রয়েছে এতে

   |  Updated: July 31, 2018 22:55 IST

Reddit
Shilpa Shetty's Super Healthy Veggie Concoction Packs In A Nutritious Punch
Highlights
  • শিল্পা শেট্টি, সুস্বাস্থ আর স্বাস্থ্যকর খাদ্য- দুইয়েরই অনুপ্রেরণা
  • ভেজি কনককশনের একটি ছবি পোস্ট করেছেন শিল্পা
  • শশা, লাউ, তুলসী আপেলের তৈরি এই জ্যুস সত্যি অলরাউন্ডার

বলিউড অভিনেত্রী এবং ফিটনেস সচেতন শিল্পা শেট্টি শুধু শরীরচর্চাই নয় স্বাস্থ্যকর খাবারের জন্যও বরাবর অনুপ্রেরণা জুগিয়ে এসেছেন আমাদের। তাবলে একবারেই অন্য খাবার খান না এই বলিউড ডিভা তা একেবারেই না। সপ্তাহান্তে বিভিন্ন ডায়েট-না মানা খাবার শিল্পাও খান। কিন্তু, বাকি দিন যাতে নিয়মের একটুও এদিক ওদিক না হয় তাঁর জন্য ভীষণ সজাগ তিনি। কম ক্যালোরি এবং সুস্বাদু খাবার নিয়ে বিভিন্ন পরীক্ষানিরীক্ষা করতে করতে দু’টো বইও লিখে ফেলেছেন শিল্পা। খেতে যারা ভালোবাসি কীভাবে ওজন না বাড়িয়েও জিভের স্বাদ আর পেটের আরাম দুই’ই হয় তা শিল্পা আমাদের দেখিয়েইছেন। এর পাশাপাহি শরীর ফিট রাখতে যোগ ব্যায়ামের আর জিমের নানান ভিডিও তিনি শেয়ার করেন সকলের জন্য।

 তাই আপনিও যদি লো ক্যালোরি বজায় রেখেই স্বাদ বদল করতে চান তাহলে একবার শিল্পা শেট্টির ইন্সটাগ্রাম পেজে ঘুরে আসতে পারেন। যেখানে প্রায়ই নিজের পছন্দের স্বাস্থ্যকর খাবার ও পানীয়ের ছবি পোস্ট করেন শিল্পা। আপনিও সেগুলি বাড়িতেই বানিয়ে নিতে পারেন ।

গত শনিবারই ‘ভেজি কনককশন’-এর একটি ছবি পোস্ট করেছেন শিল্পা। যা স্বাস্থ্যকর তো বটেই এবং সম্ভবত 100-এর কম ক্যালোরি রয়েছে এতে! এই স্বাস্থ্যকর পানীয়ে রয়েছে লাউ,  শসা, আপেল এবং তুলসী।

দেখে নিন এক ঝলক

d458bdtc

 

হ্যাঁ। দেখে মোটেও ভালো লাগবে না হয়ত। কিন্তু পুষ্টিগুণে সমৃদ্ধ এই পানীয় ক্যালোরির পরিমাণ খুবই কম। ইউএসডিএ তথ্য অনুযায়ী, 100 গ্রাম আপেলে থাকে মাত্র 52 ক্যালোরি। লাউ এবং শশার মধ্যে মাত্র 15 ক্যালোরি রয়েছে। এই পানীয়ের উপাদানগুলি ফাইবার এবং  ফাইটো নিউট্রিয়েন্টসে পরিপূর্ণ। ওজন কমাতেও সহায়ক।

Listen to the latest songs, only on JioSaavn.com

শশায় জলের পরিমাণ বেশি বলে শরীরে জলের ভারসাম্য বজায় রাখে। ব্লাড সুগার নিয়ন্ত্রণ আর পাচন ক্ষমতা বাড়াতেও সাহায্য করে। লাউ মূত্রনালীর সংক্রমণ দূরে রাখে। তুলসী পাতা দেওায় অ্যান্টি ব্যাক্টেরিয়ালের কাজও করে এই পানীয়। বিশেষ করে বর্ষার সময় তুলসী পাতার ব্যবহার সর্দি কাশি থেকেও আমাদের রক্ষা করে।

আপনিও বাড়িতে বানিয়ে ফেলতে পারেন সহজ অথচ স্বাস্থ্যকর এই পানীয়টি।

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
সৌন্দর্য
Advertisement