যে 4 টে কারণে শ্রদ্ধা কাপুরের মতো আপনারও ড্রাগন ফল খাওয়া উচিত

সম্প্রতি শ্রদ্ধা কাপুর ড্রাগন ফল খাওয়ার ছবি ইনস্টাগ্রামে শেয়ার করে লেখেন, “হ্যাঁ, ফল আমাকে দারুণ খুশি করে”

एनडीटीवी फूड  |  Updated: June 29, 2018 13:26 IST

Reddit
Shraddha Kapoor Likes Dragon Fruit. Here's Why You Should Also
Highlights
  • শ্রদ্ধা কাপুর ঘরোয়া খাবার খুবই পছন্দ করেন
  • ড্রাগন ফলে ক্যালোরি এবং কোলেস্টেরলের পরিমাণ খুব কম এবং ফাইবার সমৃদ্ধ
  • ড্রাগন ফলে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট থাকায় ত্বকের জন্য খুব উপকারী
বলিউড অভিনেত্রী শ্রদ্ধা কাপুর তাজা খাবারের ভক্ত এবং তাঁর ভক্তরা ইনস্টাগ্রাম স্টোরিতে তাঁকে প্রচুর ঘরোয়া খাবারের ছবি শেয়ার করতে দেখেছেন। তিনি শুটিং সেটেও প্রচুর ঘরোয়া স্বাস্থ্যকর খাবার নিয়ে হাজির হন। শ্রদ্ধা কাপুরকে খুব শীঘ্রই শাহিদ কাপুর এবং ইয়ামি গৌতমের সঙ্গে বাত্তি গুল মিটার চালু সিনেমায় দেখা যাবে। শ্রদ্ধা কাপুরের ত্বক খুবই উজ্জ্বল এবং মসৃণ। তিনি খেয়াল রাখেন তাঁর ডায়েটে যেন অতিরিক্ত তেল বা মিষ্টি না থাকে। তাঁর বেশিরভাগ খাবারেই প্রচুর ফাইবার, হাই কোয়ালিটি কার্বোহাইড্রেট এবং প্রোটিন থাকে।  

প্রচুর পরিমাণে জল পানের পাশাপাশি শ্রদ্ধা কখনও কোনও মিল মিস করেন না এবং নিয়মিত ফল এবং শাকসবজি খান। সম্প্রতি শ্রদ্ধা ড্রাগন ফল খাওয়ার ছবি শেয়ার করে লেখেন, “হ্যাঁ, ফল আমাকে দারুণ খুশি করে”। দেখে নিনঃ
 
shradhha kapoor dragon fruit

ফলটা দেখেই খুব ভাল লাগছে বলুন? আমরা অনেকেই ড্রাগন ফলের সঙ্গে পরিচিত নই। এই ফলের বাইরেটা দেখতে উজ্জ্বল গোলাপি, ভিতরের শ্বাস সাদা এবং লাল আর ছোট কালো বীজ ভিতরে ছড়ানো। এই ফল ক্যাকটাস জাতীয় এবং দেখতে অত্যন্ত আকর্ষণীয়। এই ফল স্বাদে মিষ্টি এবং দারুণ। ভারতে বিভিন্ন শাকসবজি ও ফলের বাজারেই এই ফল কিনতে পাওয়া যায়। হিন্দিতে এই ফলকে পিটায়া বলা হয়। এই ফল যে শুধু দেখতেই ভাল তা নয়- এই ফলে প্রচুর পুষ্টি দ্রব্য বর্তমান এবং অত্যন্ত স্বাস্থ্যকর।  

dragon fruit



ড্রাগন ফলের সম্পর্কে যে জিনিসগুলো আপনার জানা উচিতঃ


1. ক্যালোরির পরিমাণ খুবই কম: পিটায়া বা ড্রাগন ফলে অত্যন্ত কম পরিমাণে কোলেস্টেরল ও ক্যালোরি থাকে। তাই যারা ওজন কমাতে চান ড্রাগন ফল খেতে পারেন।

2. প্রচুর পরিমাণে ফাইবার থাকে:  বেশীরভাগ ফলের মতোই ড্রাগন ফলেও প্রচুর পরিমাণে ফাইবার থাকে ফলে এটা আমাদের রক্তচাপ এবং রক্তে শর্করার পরিমাণ নিয়ন্ত্রণ করে।

3. ত্বকের পক্ষে উপকারী:  ত্বকের বিভিন্ন সাধারণ সমস্যা দূর করতে দক্ষিণ- পশ্চিম এশিয়ার বহু পরিবারে এই ফল ঘরোয়া টোটকা হিসাবে ব্যবহার করা হয়। এই ফলে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট থাকে যা আমদের ত্বকের পক্ষে অত্যন্ত উপকারী।

4. হার্টের পক্ষে উপকারী:  প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট এবং ফাইবার থাকায় এই ফল আমাদের হার্ট সুস্থ রাখতে সাহায্য করে।

Commentsসুতরাং এবার আপনি জানেন ড্রাগন ফল আমাদের শরীরের পক্ষে কতটা উপকারী। সুতরাং এবার আপনিও শ্রদ্ধা কাপুরের মতো ড্রাগন ফল খেতে শুরু করুন। আর এরপর বাজারে যখনই ড্রাগন ফল দেখতে পাবেন কিনতে ভুলবেন না!



খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement
 
Listen to the latest songs, only on JioSaavn.com