সোশ্যাল মিডিয়ায় ভক্তদের সঙ্গে ওজন কমানোর টিপস শেয়ার করলেন সোনম কাপুর

সম্প্রতি এই ডিভাকে ইন্সটাগ্রামে ফ্যানেরা জিজ্ঞাসা করেন ওজন কমানোর কিছু টিপস। সোনম বলেন, ‘আমাদের ডায়েটের ৭০শতাংশ নির্ভর করে চিনি না খাওয়ার উপরে।

एनडीटीवी फूड डेस्क  |  Updated: December 23, 2018 10:57 IST

Reddit
Sonam Kapoor Shared Weight Loss Tips With Her Fans On Instagram
Highlights
  • সোনম কাপুর মাঝরাতে ইনস্টাগ্রামে ভক্তদের সঙ্গে প্রশ্ন উত্তর সেশন করেন
  • সোনমের টিপস মেনে আপনিও অতিরিক্ত ওজন কমাতে পারেন
  • উপবাস করে শরীর সুস্থ রাখা যায় না

বলিউড অভিনেত্রী সোনম কাপুর নিজের স্টাইল, লুক আর উপস্থিতির জন্য বিখ্যাত। ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল হোক বা কান চলচ্চিত্র উৎসব তিনি জানেন কেমন করে ভিড়েও নজরকাড়া হতে হয়। নীরজা, ভীরে দি ওয়েডিং সিনেমায় তার পারফর্ম্যান্স সকলকে মুগ্ধ করেছে। তিনি চিরদিনই ডায়েট, লুক নিয়ে মনখুলে কথা বলেন। টিনেজে সোনম একটা সময়ে যথেষ্ট মোটা ছিলেন। তিনি গত বছর ভেগানে পরিণত হন। তিনি ভক্তদের হেলদি খাবার খেতে উৎসাহিত করেন সবসময়ে।

সম্প্রতি এই ডিভাকে ইন্সটাগ্রামে ফ্যানেরা জিজ্ঞাসা করেন ওজন কমানোর কিছু টিপস। সোনম বলেন, ‘আমাদের ডায়েটের ৭০শতাংশ নির্ভর করে চিনি না খাওয়ার উপরে। ভাজাভুজি, হাই গ্লাইসেমিক ইনডেক্স খাবার শরীরের ক্ষতি করে। ওজন কমানোর এই টিপসগুলো খুবই কার্যকর।

Christmas 2018: খ্রিস্টমাসের জন্য প্লাম কেক বানাতে চান, শিখে নিন এখানে

tl02ihv

ছবি: সোনম কাপুরের ইন্সটাগ্রাম পেজ

ক্রিসমাসে পকেটের কথা মাথায় রেখেই নয়া মেনু কলকাতার ক্যাফে ড্রিফটারে

ডায়েটে যোগ করার জন্য রইল কিছু কম গ্লাইসেমিক ইনডেক্সযুক্ত খাবার:

1. সর্ষে শাক

শীতই সর্ষে শাক সব্জি খাওয়ার আদর্শ সময়। এতে শুধু ওজন নিয়ন্ত্রণে থাকে না, পাশাপাশি শরীরের সুগার লেভেলও ঠিক থাকে। এই সবুজ শব্জিতে ভিটামিন এ, সি, কে ও ই-এর পাশাপাশি ফাইটোনিউট্রিয়েন্টস থাকে। প্রচুর তন্তু থাকায় হজম হতে সময় নেয়। ফলে বেশিক্ষণ পেট ভর্তি থাকে।

2. বাঁধাকপি

এতে খুব কম গ্লাইসেমিক ইনডেক্স থাকে। ডি কে পাবলিশিংয়ের হিলিং ফুডস বই অনুযায়ী, ‘‘বাঁধাকপি রক্তকে পরিষ্কার করে, ত্বকের স্বাস্থ্য ফেরায়, আলসারের জন্যও উপকারী। এর টক ভাব খাবার হজনে সাহায্য করে।

3. পেয়ারা

আপেলের পরে এই ফলে সবথেকে কম গ্লাইসেমিক ইনডেক্স থাকায়। ফলে সহজাত মিষ্টি থাকে, কিন্তু পেয়ারায় থাকা মিষ্টি রক্তে শর্করার পরিমাণ বাড়িয়ে দেয় না। আসলে সুস্বাস্থ্য নির্ভর করে কোন খাবার আপনি পছন্দ করছেন তার উপরে।

ডিসক্লেমার: এই লেখায় শুধুমাত্র জেনেরিক তথ্য রয়েছে। এটি কোনও বিশেষজ্ঞ বা চিকিৎসকের মতামত নয়। এনডিটিভি এই তথ্যের জন্য কোনও ভাবে দায়ী নয়।

আরও খবর দেখুন এখানে

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement