Potato Bhravash: বাচ্চার টিফিনে দিন এই চটপটা ডিশ

একঘেয়ে টিফিনে বাচ্চা বোর। রোজ কী নিত্য-নতুন টিফিন দেবেন ভাবতে ভাবতে আপনি ক্লান্ত। ভুজিয়া, আলু, পেঁয়াজ, লঙ্কা, সস দিয়ে বানিয়ে নিন চটপটা পটেটো ব্রভাস।

एनडीटीवी  |  Updated: June 27, 2019 21:58 IST

Reddit
Take Your Taste buds To Make Potato Bhravash Recipe of Friday Release

টিফিন জমে যাক পটেটো ব্রাভশে

একঘেয়ে টিফিনে (Tiffin) বাচ্চা বোর। রোজ কী নিত্য-নতুন টিফিন দেবেন ভাবতে ভাবতে আপনি ক্লান্ত। ভুজিয়া, আলু, পেঁয়াজ, লঙ্কা, সস তো সবার বাড়িতেই থাকে। সেই দিয়ে বানিয়ে নিন চটপটা পটেটো ব্রভাস (Potato Bhravash)। নামটা খটোমটো, কিন্তু খেতে দারুণ স্বাদু। প্লাস আলুর মধ্যে থাকা যাবতীয় গুণ রয়েছে এই খাবারে। যেমন, আলুতে রয়েছে মাত্র ১১০ ক্যালোরি। কোনও ফ্যাট, সোডিয়াম আর কোলেস্টেরল নেই। প্রচুর ভিটামিন সি, সোডিয়াম আর ভিটামিন বি৬ আছে। আর আছে ফাইবার, ম্যাগনেশিয়াম, অ্যান্টি-অক্সিডেন্ট। তাহলে, ফ্রাইডে রিলিস-এর (Friday Release) এই রেসিপি ছুটির দিনে খুদেকে বানিয়ে দেবেন তো?

কী কী লাগবে: খোসা ছাড়ানো সেদ্ধ আলু ২টি, অলিভ অয়েল ৩ টেবিল চামচ, রসুন-পেঁয়াজ-লঙ্কাকুচি ১ টেবিল চামচ করে, টম্যাটো সস ৩ টেবিল চামচ, গোলমরিচগুঁড়ো-অরিগ্যানো-পার্সলে পাতা ১ চা-চামচ করে, সাওয়ার ক্রিম, নুন স্বাদ মতো, সাজানোর জন্য ভুজিয়া আর পার্সলে পাতা।

কীভাবে রাঁধবেন: সেদ্ধ করা আলু চৌকো করে কেটে নিন। এবার প্যানে তেল গরম করে তাতে পেঁয়াজ-আদা-লঙ্কাকুচি দিয়ে ঢিমে আঁচে ভাজুন। হাল্কা ভাজা হলে আলু দিয়ে দিন। বাকি মশলা দিয়ে নাড়তে থাকুন ভালো করে। মুচমুচে ভাজা হলে সস আর ক্রিম দিয়ে দিন। পুরোটা মাখোমাখো হলে নামিয়ে নিন। ওপরে পার্সলে পাতা আর ভুজিয়া ছড়িয়ে দিয়ে খেতে দিন বাচ্চাকে। খুদেও খুশি। আপনিও।

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement