শিল্পা শেঠীর মতো আপনিও একবার চেখে দেখুন জয়পুরের পেঁয়াজ কচুরি!

পড়ুন | Read In

   |  Updated: September 08, 2018 10:57 IST

Reddit
These Onion Kachoris From Jaipur Sweet Shop Will Win Your Heart Like Shilpa Shetty!
Highlights
  • জয়পুর থেকে বিভিন্ন ছবি শেয়ার করছেন শিল্পা শেঠী
  • সোদানি সুইট শপের পেঁয়াজ কচুরির ছবি শেয়ার করেছেন শিল্পা শেঠী
  • পেঁয়াজ কচুরি একধরণের মুচমুচে, সুস্বাদু স্ট্রিট ফুড

বিং কুইন শিল্পা শেঠী সমস্ত ভাল খাবারের জন্য আমাদের অনুপ্রেরণা দেন। এই অভিনেত্রী তথা কুক বিশ্বের সমস্ত বিখ্যাত খাবার চেখে দেখা সত্বেও নিজেকে অত্যন্ত ফিট রাখতে সক্ষম হয়েছেন। শিল্পা শেঠীর অনুরাগীরা সব সময় অপেক্ষা করতে থাকেন কখন তিনি কোনও নতুন খাবারের ছবি বা ভিডিও পোস্ট করবেন। আর যখনই শিল্পা শেঠী নিজে রান্না করেননা তখন অনুরাগীদের বিভিন্ন কুকিং বা হেলথ টিপস শেয়ার করেন। আর এইভাবেই তিনি সকলকে খাওয়া আর শরীরচর্চার মধ্যে ব্যলান্স করতে অনুপ্রাণিত করেন। বর্তমানে শিল্পা শেঠী জয়পুরে আছেন এবং তিনি সেখান থেকে বিভিন্ন খাবারের ছবি ও ভিডিও নিজের ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে সকলের সঙ্গে শেয়ার করছেন। একটা ছবিতে তাঁকে জিভে জল আনা কচুরি উপভোগ করতে দেখা যাচ্ছে।

শিল্পা শেঠী জয়পুরের একটা মিষ্টির দোকানের বিখ্যাত পেঁয়াজ কচুরি আর লস্যির কথা আমাদের বলেছেন। মশলাদার, সুস্বাদু, মুচমুচে এই স্ট্রিট ফুডের ভিতরে পেঁয়াজ, আলু, কড়াইশুঁটির পুর দেওয়া থাকে। শিল্পা শেঠী নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে কচুরির ছবি শেয়ার করে লিখেছেন, “আপনি যদি জয়পুরের সোদানিতে পেঁয়াজ কচুরি না খেয়ে থাকেন তবে আপনার বেঁচে থাকা বৃথা!”  

দেখে নিনঃ

2spsds9g

দেখে খুব লোভনীয় মনে হচ্ছে তাই তো ? রাজস্থানের মানুষের অত্যন্ত পছন্দের খাবার পেঁয়াজ কচুরি। ময়দায় তৈরি একটা মুচমুচে আস্তরণ রয়েছে এই খাবারে আর ভিতরে রয়েছে পেঁয়াজ, আলু, কড়াইশুঁটির পুর। এই কচুরির সঙ্গে মিন্ট আর ধনেপাতার চাটনি ও টক-মিষ্টি তেঁতুলের চাটনি পরিবেশন করা হয়। মাঝে মধ্যে মানুষ দইয়ের সঙ্গেও এই কচুরি খেতে পছন্দ করে। আপনি জয়পুরের যেকোনও দোকানেই কচুরি পেয়ে যাবেন তবে সোদানি সুইটসের মতো ভাল কেউ তৈরি করতে পারে না। গোলাপি নগরির বিভিন্ন অঞ্চলে এই দোকান রয়েছে।  

সুতরাং, পরবর্তীকালে যখনই আপনি জয়পুরে গিয়ে কিছু সুস্বাদু মশলাদার খাবার খেতে চান তবে অবশ্যই কচুরি খেয়ে দেখুন !      

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
সৌন্দর্য
Advertisement