সমস্ত ভেজিটেরিয়ানদের স্বপ্ন পূরণ করবে শালিমার বাগের এসএফসি

ছোলে কুলচা খেয়ে খেয়ে যদি আপনার মুখে চড়া পরে গেছে মনে হয় তবে অবশ্যই এই নতুন কুলচা চেখে দেখুন।

Deeksha Sarin  |  Updated: April 25, 2018 16:29 IST

Reddit
This Nutri Kulcha In Shalimar Bagh Is Every Vegetarian's Dream Come True
ছোলে কুলচা খেয়ে খেয়ে যদি আপনার মুখে চড়া পরে গেছে মনে হয় তবে অবশ্যই এই নতুন কুলচা চেখে দেখুন। শালিমার বাগে অবস্থিত এসএফসি তে কুলচার এই নতুন ও রোমাঞ্চকর সংস্করণ - অত্যন্ত জনপ্রিয় । যখনই স্ট্রীট ফুডের প্রশ্ন আসে, তখন এই পুষ্টিকর কুলচা একটি স্বতন্ত্র বৈচিত্র। এই সুস্বাদু কুলচা সব নিরামিষ প্রেমীদের অত্যন্ত প্রিয়। আর যদি আপনি একজন সোয়া প্রেমী হয়ে থাকেন, তবে এই জায়গায় আপনাকে আসতেই হবে। কুলচা এবং নিউট্রি (সোয়া চ্যাপ) এর সমন্বয়টি বেশ অনন্য এবং এটি আশপাশের বসবাসকারীদের কাছে খুবই পছন্দের। এই জায়গায় বিভিন্ন ধরণের চ্যাপ পাওয়া যায়। আপনি শুধু নাম বলার অপেক্ষা। পেরি পেরি চ্যাপ থেকে শুরু করে আদা রসুনের চ্যাপ- এই খানে সব পাবেন। আপনি যদি ডায়েটে থাকেন, তাহলেও চিন্তা নেই। আপনার জন্যও একটি দুর্দান্ত বিকল্প রয়েছে - ডায়েট (লেবু) চ্যাপ।এটা কিভাবে তৈরি হয়?

এই কুলচাটি তার স্টাফিং এবং কোটিং এর জন্যই অন্যান্যদের থেকে আলাদা। এই জায়গাটি অবশ্যই কুলচাকে অন্য মাত্রা দিয়েছে। এখানে প্রাপ্ত পুষ্টিকর কুলচাটি শুধুমাত্র অতি সুস্বাদু চাটনী ও চ্যাপের সাথে পরিবেশন করাই হয় না, এটির প্রস্তুতির সময়েও একই সাথে চ্যাপ দ্বারা পরিপূর্ণ করা হয়।

(এছাড়াও পড়ুন: ছোলা কুলচার সাথে এখানে 'ক্যাপসুলস' এবং 'হীরে মতি' পরিবেশন করা হয় এবং এটি অবৈধ নয়)


 

ঐতিহ্যশালী বিভিন্ন ভারতীয় মশলার সংমিশ্রণে তৈরি এই আকর্ষণীয় খাবার মূহূর্তে আপনার স্বাদকোরকদের উজ্জীবিত করবে। নরম কুলচা প্রথমে মাখন ও ঘি এর মধ্যে নাড়াচাড়া করা হয়। তারপর দুপাশেই নিউট্রি কারী স্টাফ করা হয়। এতে অতিরিক্ত স্বাদ যোগ করার জন্য, সামান্য চাট মশলা ও কুচি কুচি করে কাটা ধনেপাতা ছড়িয়ে দেওয়া হয়। কুচনো পেঁয়াজ, ধনেপাতার চাটনী এবং ক্রিম দেওয়া নিউট্রি কারী সহযোগে এই খাবারটি পরিবেশন করা হয়।

আপনি আপনার পছন্দ অনুযায়ী এর মশলা কাস্টমাইজ করতে পারেন। মুখরোচক প্রেমীরা, একটি নোট নিন! এখানে এক প্লেট এই পুষ্টিকর নিউট্রি কারীর দাম 110 টাকা হলেও এতে যে পরিমাণ মাখন আর ক্রিম থাকে তা বিবেচনা করলে এই মূল্য যথাযথ।

(এছাড়াও পড়ুন: হায়দ্রাবাদের নিজামের অফিসিয়াল পতাকায় 'কুলচা'কে বিশেষ স্থান কেন দেওয়া হয়েছিল)

তাই, পরবর্তী সময় আপনি যখনই শালিমার বাগের কাছাকাছি থাকবেন, এই অনন্য খাবারটি অবশ্যই খেয়ে দেখবেন এবং নীচে কমেন্টে আমাদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে ভুলবেন না। এবার তবে ঝাঁপিয়ে পড়ুন!

কি: এসএফসি

কোথায়: দোকান নং -২0, আনসুল প্লাজা বাজার শালিমার বাগ, নয়াদিল্লি গুহা মন্দিরের বিপরীতে

যখন: 5pm - 10:30pm

দুই জন্য খরচ: 250 টাকা

Commentsস্পেশালিটি: নিউট্রি কুলচা

About Deeksha SarinAn eccentric foodie and a die-hard falooda lover, Deeksha loves riding scooty in search of good street food! A piping hot cup of adrak wali chai can make her day bright and shiny!

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement