বেদানা-লেবু-কমলার গুণে কাত করোনা?

তিনটি ফলের রস একসঙ্গে নিংড়ে পানীয় বানিয়ে রোজ একগ্লাস করে খেতে পারলে আপনার শরীরে ভিটামিন আর অ্যান্টি অক্সিডেন্টের অভাব হবে না।

Sushmita Sengupta  |  Updated: March 31, 2020 13:34 IST

Reddit
This Pink And Peppy Immunity-Boosting Juice Requires Only These Three Fruits!

পানীয়েয় আপনি তাজা

Highlights
  • রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে খেতে হবে ফল
  • লেবুর রসে আছে ভিটামিন সি
  • শরীরকে জীবাণুমুক্ত রাখে এই ভিটামিন

রোজ একটি করে ফল খাওয়া স্বাস্থ্যের পক্ষs উপকারী। এখন যাঁরা করোনা, ফ্লু-এর জেরে জেরবার তাঁদের জন্য রইল তিনটি ফলের হদিশ। বেদানা (pomegranate), কমলা (orange) আর মুসাম্বি লেবু (lemon)। এই তিনটি ফলের রস একসঙ্গে নিংড়ে পানীয় বানিয়ে রোজ একগ্লাস করে খেতে পারলে আপনার শরীরে ভিটামিন আর অ্যান্টি অক্সিডেন্টের অভাব হবে না। উপরন্তু রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে। তাই আপাতত তেল-ঝাল-মশলা এড়িয়ে পেট ভরান বাড়িতে বানানো এই ধরনের পুষ্টিকর টক-মিষ্টি গোলাপি সরবত বা  পিঙ্ক লেমোনেড (Pink Fruit Juice) দিয়ে।

'ঠেকাতে করোনা, মাছ-মাংস খেও না!', ডায়েট পরামর্শে শাহিদ কাপুর

মুম্বই ব্লগার আলপা মোদি ফাঁস করেছেন এই গোলাপি সরবতের আসল রহস্য। এই সরবতে রয়েছে এমন তিনটি ফল যা শরীরকে চাঙা করে নিমেষে। হজমশক্তি বাড়ায় ঝটপট। ডালিম বা বেদানা, কমলা এবং মুসাম্বি লেবুর  রস দিয়ে বানানো এই পানীয় পানে রোগে ভোগা শরীরও তন্দরুস্ত। পাশাপাশি রক্ষা করে সংক্রমণ, সর্দি, কাশি এবং ফ্লুর ঝুঁকি। কারণ, তিনটি ফলেই আছে ভিটামিন সি এবং অ্যান্টি অক্সিডেন্ট যা শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। এবং জীবাণুমুক্ত হতে সাহায্য করে। রেসিপি শিখতে চাইলে দেখতে হবে 'Something's Cooking With Alpa' চ্যানেল। তিনটি ফলই মিষ্টি হওয়ায় আলাদা করে চিনি না দিলেও চলবে। ঠাণ্ডা যাতে না লাগে তার জন্য আপাতত বরফ এড়িয়ে চলুন।  

শিখে নিন পিঙ্ক লেমোনেড বাননোর রেসিপি:

আদা-কমলা-হলুদে বধ করুন ফ্লু অসুরকে, বাড়ান রোগ প্রতিরোধ ক্ষমতা

Listen to the latest songs, only on JioSaavn.com





Comments

(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

About Sushmita SenguptaSharing a strong penchant for food, Sushmita loves all things good, cheesy and greasy. Her other favourite pastime activities other than discussing food includes, reading, watching movies and binge-watching TV shows.

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
সৌন্দর্য
Advertisement