Christmas 2019: ডোনাটে আহ্লাদী কামড়...চকো স্বাদে মাখো বড়দিন

ডোনাট দেখতেই কী ভীষণ আদুরে! গোলগাল, ফুলোফুলো, নরমসরম চেহারার বুকে ছোট্ট গর্ত।

Edited by: Upali Mukherjee  |  Updated: December 12, 2019 18:30 IST

Reddit
Try This Easy Chocolate Doughnut Recipe At Home

বড় ডোনাটে খুদে কামড়

Highlights
  • ক্রিস্টমাস সামনেই সান্তা এল বলে...
  • বড়দিনের সেরা উপহার চকো ডোনাটস
  • বাড়িতেই বানিয়ে খাইয়ে খুশি করুন খুদেকে

কেক-কুকিজ অনেক হয়েছে। অবার একটু সাবেকি হোন দেখি। বড়দিনের (Christmas) বাজারে। বানিয়ে নিন বাড়িতেই সোহাগে আর আদরে...চকো ডোনাট। নাম শুনলেই আট কেন আশির জিভেও জল টসটস। বাড়ি সাজবে ক্রিস্টমান ট্রি, তারা, সোনালি-রুপোলি ঘণ্টায়। কেউ বানাবেন বাড়িতে। কেউ কিনে আনবেন বেকারি থেকে। পাম কেক। আর? ইয়া বড় ডোনাট। যেকোনও উৎসব তখনই জমে ওঠে যখন থরে-বিথরে সাজানো থাকে রকমারি ভালোমন্দ খাবার। কেক-কুকিজের পর তাই আজ ডোনাটের (doughnut) গপ্পো। 

পুডিং, পাই, টার্ট, কেক, মাফিন, রাম বল এবং ডোনাট। ডেজার্টের এই রকমারি কাহনের অন্যতম ডোনাট দেখতেই কী ভীষণ আদুরে! গোলগাল, ফুলোফুলো, নরমসরম চেহারার বুকে ছোট্ট গর্ত। সেই ফাঁক ভরে দিন চকোলেট সসে। সারে গায়ে ঝরে পড়ুক চকোলেটের আস্বাদ। তবে না জমবে বড়দিন।

Christmas 2019: কেক-কুকিজ-মাফিনে মাখামাখি...ধোঁয়া ওঠা রোস্ট



nmvolvm8

বহু যুগ ধরে ডোনাট বড়দিনের আহ্বাদী সঙ্গী

ডিম, ময়দা, চিনি, মাখন, ইস্ট, দুধ একসঙ্গে ভালো করে মিশিয়ে মণ্ড বানান। রোল করে সোনালি করে ভেজে নিন। ঠাণ্ডা হলে চকোলেট সসে মাখিয়ে ফেলুন ডোনাটের সারা শরীর। ব্যস, ক্রিসমাস্ট ইভ রেডি। ডাকুন খুদেকে। বড় ডোনাটে খুদে কামড়ে বাড়ি হোক উৎসবমুখর।

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

সংশ্লিষ্ট রেসিপিগুলো

Advertisement
Advertisement