Watch: সানডে হো ইয়া মানডে, জলখাবার জমাক মশালেদার আন্ডে

বাড়িতে আর কিছু থাক না থাক কয়েকটা ডিম থাকলে কিন্তু খালি পেটে থাকতে হয় না।

Edited by: Upali Mukherjee  |  Updated: December 21, 2019 18:41 IST

Reddit
Try This Egg Masala Toast For Breakfast

এগ মশালায় জমে যাক ছুটির সকাল

Highlights
  • প্রচুর প্রোটিন চাইলে খেতে পারেন এই ব্রেকফাস্ট
  • পেটভর্তি জলখাবার মানেই সারাদিন চাঙা আপনি
  • বানানোও খুবই সোজা

ডিম (Egg) নিয়ে পাগলামি প্র-চু-র মানুষের আছে। সাতদিন রাতদিন তাঁরা ডিম পেলে আর কিচ্ছু চান না। সকালের জলখাবার থেকে রাতের খানা---ডিম হলে যেন কিচ্ছু লাগে না। আর মানতেই হবে, বাড়িতে আর কিছু থাক না থাক কয়েকটা ডিম থাকলে কিন্তু খালি পেটে থাকতে হয় না। ডিম সেদ্ধ থেকে এগ মশালা টোস্ট--- জিভে জল আনা ডিমের হরেক পদ খেলে পেট ভর্তি। শরীর ভর্তি protein-এ। ক্যালোরি কম থাকায় ওজন বাড়ে না। পেশিও মজবুত করে। একবার ভরপেট ডিমের পদ খেতে পারলে দুটো মিলের মাঝখানে আপনাকে তেমন কিছু না খেলেও চলবে।

জিভে জল, মুখে হাসি, বড়দিনে লা-জবাব সুগার ফ্রি ব্রাউনি!

42rpk06g



সৌজন্যে: আই স্টক

ছুটির দিন হোক বা কেজো দিন। ডিম দিয়ে সকালের জলখাবার বানিয়ে নিতে পারলে আখেরে লাভ আপনার। তার জন্যেই আজকের রেসিপি এগ মশালা টোস্ট। ডিম ভেঙে ফেটিয়ে নিন ভালো করে। তাতে জিরে, আদা-রসুনবাটা, হলুদ, গোলমরিচ, লঙ্কাগুঁড়ো, গরমমশালা, কাঁচালঙ্কা, পেঁয়াজ-ক্যাপসিকাম-টম্যাটো কুচি মিশিয়ে নিন। এবার সেই গোলায় পাউরুটির টুকরো তেকোণা করে কেটে ডুবিয়ে গরম ছাঁকা তেলে ভেজে নিন। মুচমুচে করতে অল্প দুধ মিশিয়ে নিতে পারেন গোলায়। স্বাদু বানাতে তেলের বদলে মাখন দিয়েও ভেজে নিতে পারেন ঢিমে আঁচে এপিঠওপিঠ করে। রেসিপি শিখতে সাবস্ক্রাইব করুন NDTV Food's YouTube channel.

Watch: দেখে নিন এগ মশালা টোস্ট রেসিপি -





Comments

(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement