ডালগোনা কফির দিন 'গন'! অনলাইনে মিন্ট কফি 'অন'?

ডালগোনা কফির (Dalgona Coffee) নাকি দিন শেষ?

   |  Updated: April 18, 2020 18:25 IST

Reddit
Try This Yummy Mint Coffee At Home Today! Move Over Dalgona Coffee

ডাসগোনা গিয়ে আসছে মিন্ট কফি?

Highlights
  • অনলাইনে ঝড় তুলেছে ডালগোনা কফি
  • এবার সেই জায়গা নেবে মিন্ট কফি
  • নানা ভাবে কপি বানানো যায়

ডালগোনা কফির (Dalgona Coffee) নাকি দিন শেষ? চায়ে থুড়ি কফির পেয়ালার সঙ্গে অনলাইনে তুমুল ঝড় তোলার পর সেই ঝড় হাল্কা হলেও স্তিমিত। ক্রিম তোলা এই কফির স্বাদ লকডাউনে তারিয়ে তারিয়ে উপভোগ করেছেন আসমুদ্রহিমাচল। এবার সেই দখল করতে আসছে ফিউশন মিন্ট কফি ( Mint Coffee)।

লকডাউনেও গরমের কমতি নেই? ঢিট করুন ফিউশন নিম্বু পানি দিয়ে



A post shared by @qitonglee on

Newsbeep



আপনি যদি সত্যিকারের কফি প্রেমীহন তাহলে একবারের জন্যেও চেখে দেখতে বাধ্য হবেন এই ফিউশন কফি। গরমে নিমেষে চাঙা করতে জুড়ি নেই পুদিনার। সেই পুদিনার স্বাদ এবার কফির সঙ্গে মিশবে আপনার প্রতি চুমুকে। 

করোনার যম ভিটামিন সি, রয়েছে পেঁপে-কলার স্মুদিতে





Listen to the latest songs, only on JioSaavn.com

pt81nc5g
নিমেষে চাঙা করে মিন্ট কফি
পুদিনা ভারতীয় রান্নায় বহুল ব্যবহৃত। চাটনি, রায়তা, সরবত এবং আইসক্রিমেও এর স্বাদ আলাদা মাত্রা এনে দেয়। তাই লকডাউন ঘরবন্দি অবস্থায় সবাই যখন ঝিমিয়ে পড়েছেন ঠিক তখনই দরকার মিন্টি কফির। কোল্ড কফিতে পুদিনা পাতার নির্যাস নিমেষে শরীর-মন তাজা করবে সব্বার। বাড়িতে বানানোও ভীষণই সোজা।

এই বিশেষ স্বাদের কফি বানাতে আপনার লাগবে কফি, টাটকা পুদিনা পাতা, চিনি, দুধ এবং বরফ। পুদিনা পাতা আগে বেটে নিতে হবে। তার সঙ্গে বাকি উপকরণ মিশিয়ে মিক্সিতে ভালো করে ফেটিয়ে নিন। বারেবারে ফেটালে ওপরে ক্রিম উঠে আসবে। ব্যস, আপনার মিন্ট কফি তৈরি। এবার কফি মগ বা সরবতের গ্লাসে ঢেলে ওপরে বরফ কুচি আর পুদিনা পাতা সাজিয়ে পরিবেশন করুন। এবার শুধুই চুমুক দেওয়ার অপেক্ষা....!



Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
সৌন্দর্য
Advertisement