ব্রোকোলির স্বাদে মজে স্ন্যাকসের মজা

ব্রোকোলির মধ্যে প্রচুর স্বাস্থ্যগুণ বর্তমান। এটি ইমিউনিটি বৃদ্ধি করে, ত্বকের স্বাস্থ্য ও চোখের স্বাস্থ্যের উন্নতি ঘটায়।

   |  Updated: February 16, 2019 21:04 IST

Reddit
Unique Broccoli Recipes That Will Make You Fall In Love With This
Highlights
  • ব্রোকোলির মধ্যে প্রচুর স্বাস্থ্যগুণ বর্তমান
  • ‘হিলিং ফুড’ বইটিতে ব্রোকোলির স্বাস্থ্যগুণ সম্পর্কে আলোচনা রয়েছে
  • ব্রোকোলিতে প্রচুর ভিটামিন সি এবং ফাইবার থাকে

ব্রোকোলির ভক্তসংখ্যা কিন্তু নেহাত কম নয়। কারণ স্বাদ এবং দেখনদারির দিক থেকে এটি একেবারেই স্বতন্ত্র। তবে ব্রোকোলির মধ্যে প্রচুর স্বাস্থ্যগুণ বর্তমান। এটি ইমিউনিটি বৃদ্ধি করে, ত্বকের স্বাস্থ্য ও চোখের স্বাস্থ্যের উন্নতি ঘটায়। ডি কে পাবলিশিং হাউজের প্রকাশিত ‘হিলিং ফুড' বইটিতে ব্রোকোলির স্বাস্থ্যগুণ সম্পর্কে আলোচনা রয়েছে।

ওজন কমাতে চাইলে দুধ খাবেন, নাকি একেবারেই বাদ দেবেন

অ্যান্টিব্যাকটেরিয়াল এবং ইমিউনিটি বৃদ্ধিতে ব্রোকোলির ভূমিকা নিয়ে আলোচনা পাওয়া যায়। ব্রোকোলিতে প্রচুর ভিটামিন সি এবং ফাইবার থাকে।

ব্রোকোলির আরও কিছু নতুন ধরনের রেসিপি রইল এখানে:

Newsbeep

ব্রোকোলি পরোটা

নিত্য দিন আলু আর ফুলকপির পরোটা খেয়ে নিশ্চয়ই বিরক্ত হয়ে গিয়েছেন। তা হলে এবার টুকরো করা ব্রোকোলি দিয়ে ঠাসা পরোটা খেয়ে দেখুন স্বাদেও অন্যরকম হবে। আর ব্রোকোলির পুষ্টিগুণও আপনার শরীরে প্রবেশ করবে। সঙ্গে একটু আদা-রসুন দিতে পারেন। তাতে পরোটার স্বাদ আরও বাড়বে।

শীতে ত্বক শুষ্ক রুক্ষ? ওষুধ রয়েছে রান্নাঘরেই

ব্রোকোলি কাটলেট

বাইরে থেকে কুড়কুড়ে এবং ভিতরে নরম মোলায়েম খেতে হয় ব্রকলি দিয়ে তৈরি করা কাটলেট। চায়ের সঙ্গে স্ন্যাকস হিসেবে খুবই মুখরোচক খেতে লাগে। ছোট ছোট মাপের তৈরি করুন। এর সঙ্গে একটু আলু সেদ্ধ মেখে নিতে পারেন। লোকজন আপনার রান্নার গুণের প্রশংসা না করে থাকতে পারবেন না।

ব্রোকোলি চিপস

আপনি কি কখনও ভেবেছিলেন ব্রোকোলি দিয়ে চিপস বানানো যায়। ভাবছেন কী ভাবে তৈরি করবেন? একদম চ্যাপ্টা আকারের করে ব্রোকোলি কেটে নিন, তার সঙ্গে রসুন-গোলমরিচ এবং নুন মাখিয়ে সামান্য অলিভ অয়েল মাখিয়ে নিয়ে নিলেই তৈরি হয়ে গেল ব্রোকোলি চিপস।

দেরি করবেন না, সহজে এমন স্বাদু রেসিপি চট করে বানিয়ে সবার কাছে প্রশংসা কুড়িয়ে নিন।

Listen to the latest songs, only on JioSaavn.com

ডিসক্লেমার: এই লেখায় শুধুমাত্র জেনেরিক তথ্য রয়েছে। এটি কোনও চিকিৎসকের সুচিন্তিত মতামত নয়। আপনার যে কোনও সমস্যায় একজন চিকিৎসকের পরামর্শ নিন। এই তথ্যের কোনও দায় এনডিটিভির নয়।

আরও খবর দেখুন এখানে

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
সৌন্দর্য
Advertisement