এই দুই ভারতীয় জুসের ভক্ত বরুণ ধাওয়ানঃ কেন আপনারও জানা উচিত

পড়ুন | Read In

   |  Updated: June 13, 2018 12:02 IST

Reddit
Varun Dhawan Is ‘Hooked Onto’ These 2 Healthy Indian Juices: Add Them To Your Regular Diet Today!
Highlights
  • রুজুতা দিওয়েকরের সঙ্গে সম্প্রতি একটা লাইভ ভিডিওতে বরুণ ধাওয়ানকে দেখা যায়
  • বরুণ জানান, রুজুতা তাঁকে দেশী জুসের ওপর 'নির্ভরশীল' করে তুলেছেন
  • আখের রস এবং কোকাম শরবত ওজন কমাতে সাহায্য করে
বলিউড অভিনেতা বরুণ ধাওয়ান সম্প্রতি সেলিব্রিটি নিউট্রিশনিস্ট রুজুতা দিওয়েকরের সঙ্গে একটা ফেসবুক লাইভ সেশনে বেশ কিছুটা সময় খাদ্য এবং স্বাস্থ্য সম্পর্কে আলোচনা করলেন। এই সেশনে বরুণ নিজের ফিটনেস এবং নিউট্রিশন সম্পর্কে বিভিন্ন জ্ঞান আমাদের সঙ্গে শেয়ার করেন এবং ডায়েট ও ওয়ার্কআঊট সম্পর্কে নিজের মতামত আমাদের জানান। জুড়ওয়া 2 খ্যাত এই অভিনেতা যিনি নিজের ফিট চেহারা ও চার্মিং লুকের জন্য বিখ্যাত নিজের সুস্বাস্থ্যের রহস্য আমাদের সামনে উন্মুক্ত করেন।   

বিভিন্ন সিনেমায় তাঁর ট্রান্সফরমেশনের কৃতিত্ব রুতুজাকে দিয়ে বরুণ জানান, মুম্বাই-নিবাসী এই নিউট্রিশনিস্ট তাঁকে দুই রকমের জুসের ওপর নির্ভরশীল করে রেখেছেন- আখের রস এবং কোকাম শরবত। তিনি কেন আখের রস খেতে ভালবাসেন সে প্রসঙ্গে বরুণ জানান, “আখের রস আমার জীবন বদলে দিয়েছে। আমি একটানা একমাস আখের রস পান করেছি।“ বরুণ আরও জানান, আখের রস নিয়মিত পান করে তিনি পজিটিভ এনার্জি পেয়েছেন এবং তাঁর মুড ভাল রেখেছে। অক্টোবর সিনেমার শুটিং চলাকালীন আখের রস তাঁকে অনেক সাহায্য করেছে একথাও বরুণ জানান।  
 
 

A post shared by Varun Dhawan (@varundvn) on


কোকাম শরবত প্রসঙ্গে বরুণ জানান, “এই একটা জিনিসের ওপর আমি অত্যন্ত নির্ভরশীল। রুতুজা আমাকে বলেছিল এটা ফ্যাট কমায়, আর আমি একথা সত্যিই বিশ্বাস করি।“ রুতুজা এবং বরুণ আরও কিছু স্বাস্থ্যকর খাদ্য ও পানিয়ের কথা আমাদের সঙ্গে শেয়ার করেন।

এই সাধারণ প্রাকৃতিক পানীয় গুলোর গুণাগুণ নিচে উল্লেখ করা হলঃ
                     
1. ইনফ্ল্যামেশন দূর করেঃ কোকামে গারসিনল এবং আখে পলিফেনল আছে যা ইনফ্ল্যামেশন দূর করে শরীর সুস্থ রাখতে সাহায্য করে।

2. ওজন কমাতে সাহায্য করে: কোকামে হাইড্রক্সি সাইত্রিক অ্যাসিডের উপস্থিতির জন্য এটা খিদে কমায় ফলে ওজন কমে। আখে ফ্যাট থাকে না এবং উচ্চমাত্রায় ডায়েটারি ফাইবার থাকে, যা ওজন কমাতে সাহায্য করে।

3. প্রাকৃতিক কুলারঃ কোকাম শরীর ঠাণ্ডা রাখতে উপযোগী। আর আখে প্রাকৃতিক শর্করা উপস্থিত, যা শরীরের এনার্জি বাড়াতে সহায়তা করে। এই দুটো পানীয়ই গরম কালের জন্য উপযুক্ত। 

Commentsএবার বুঝলেন তো? গরমকালে সারা ভারতেই এই দুটো পানীয় প্রচুর পরিমাণে পাওয়া যায়। তাই বরুণ ধাওয়ানের যা পছন্দ আপনারও নিশ্চয়ই তা পছন্দ হবে!
 



খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
সৌন্দর্য
Advertisement