কীভাবে বানাবেন ইয়াম্মি ফুলজার সোডা? চোখ রাখুন ভিডিওয়

ফুলজার সোডা। কেরালার পানীয়। নামটা খটমোটো হলেও নাকি ভীষণ টেস্টি। এবং গলা বেয়ে শরীরে প্রবেশ করলেই নাকি আপনি ভুলে যাবেন গরম কাকে বলে! 

Sushmita Sengupta  |  Updated: June 25, 2019 20:23 IST

Reddit
Video: This Bubbling Kerala Fuljar Soda Is Winning The Internet, Recipe is here

গরমকে হেলায় হারাতে বাড়িতেই বানান এই ড্রিঙ্ক

Highlights
  • আপাতত কেরালার ফালজার সোডা নেট মহল্লায় ঝড় তুলেছে
  • এতটাই টেস্টি যে এক চুমুকে খেয়ে শেষ করে ফেলছেন সবাই
  • আপনিও এই সরবত বাড়িতে বানাতে পারেন

ফুলজার সোডা (Fuljar Soda)। কেরালার (Kerala) পানীয়। নামটা খটোমটো হলেও নাকি ভীষণ টেস্টি। এবং গলা বেয়ে শরীরে প্রবেশ করলেই নাকি ভুলে যাবেন গরম কাকে বলে!  দুটি গ্লাসে পরিবেশন করা হয় এই ইয়াম্মি বুদ্বুদে ভরা এনার্ডি ড্রিঙ্ক। ছোট গ্লাসে আদাবাটা, পুদিনা, পাতিলেবুর রস মেশানো থাকে। বড় গ্লাসে থাকে সোডা আর মিষ্টি লেমোনেড। এবার ছোট গ্লাসের উপকরণে বড় গ্লাসের সোডা মেশালেই কেল্লাফতে। টক-মিষ্টি-ঝাঁঝে ভরা কেরালীয় পানীয় তৈরি। চুমুক দিলেই কণ্ঠনালী বেয়ে নামবে তরলের ঝাঁঝ। নিমেষে চাঙা আপনি।

মালাবার অঞ্চল ছাড়াও এই পানীয় বিখ্যাত সুরাট, মহারাষ্ট্র সহ আশপাশের রাজ্যেও। সম্প্রতি, এই পানীয়ের রেসিপি ভিডিও হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়। যথারীতি সেখানেও সুপারহিট এটি। 

Weekend Special: চা-কফি জমে যাবে চিকেন এমপানান্ডাসে

আপনারা জানেন, মুম্বইয়ের জনপ্রিয় ইউ টিউবার আলপা মোদি তাঁর সামথিং কুকিং উইথ আলপা-য় নানা ধরনের রেসিপি শিখিয়ে থাকেন।  ফুলজার সোডার রেসিপিও তিনি হাজির করেছেন তাঁর চ্যানেলে। আর এই পানীয় বানাতে কোনও হাঙ্গামা নেই। চিনি, সুগার সিরাপ, পুদিনা পাতা, একটি কাঁচালঙ্কা, পাতিলেবু, আদাকুচি আর সামান্য নুন।  

শিখে নিন সেই রেসিপি:

গরমকে করুন ঢিট পুষ্টিকর রায়তা দিয়ে



Comments

About Sushmita SenguptaSharing a strong penchant for food, Sushmita loves all things good, cheesy and greasy. Her other favourite pastime activities other than discussing food includes, reading, watching movies and binge-watching TV shows.

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement
 
Listen to the latest songs, only on JioSaavn.com