Maha Shivratri 2020 Recipe: উপোস ভাঙুক ঘরের তৈরি মিল্ক কেক-এ

গোটা একটি দিন-রাত উপোসের পর অনেকেই খোঁজেন ঘরে তৈরি হালকা খাবার। ফলারে রাখেন দুধ,মিষ্টি।

Sushmita Sengupta  |  Updated: February 20, 2020 18:44 IST

Reddit
Watch How To Make Milk Cake In Just 10 Minutes

শিবরাত্রির ব্রত ভাঙুন ঘরের তৈরি মিল্ক কেকে

Highlights
  • মিল্ক কেক সবাই ভালোবাসেন
  • ঘরোয়া উপকরণ দিয়েই বানানো যায় এই মিষ্টি
  • এবারের শিবরাত্রিতে উপোস ভাঙুন মিল্ক কেক দিয়ে

দেশজুড়ে সাড়ম্বরে আগামীকাল ২১ ফেব্রুয়ারি উদযাপিত হবে মহা শিবরাত্রি (Maha Shivratri 2020)। লাখো ভক্ত ভিড় জমাবেন কাশীতে। মহাদেবের মাথায় জল ঢালতে। দুধ, দই, মধু, ঘি দিয়ে স্নান করিয়ে শিবলিঙ্গের অভিষেক করা হবে। সঙ্গে থাকবে, ফুল-মালা-বেলপাতা, ফল, আতপ চাল, অগরু আতর, আবির। সারা রাত জেগে, উপোস থেকে এই দিন ভক্তেরা প্রার্থনা জানান দেবাদিদেব মহেশ্বরের কাছে। পুরাণ মতে, এই দিন বিয়ের শেষ দিন মহাদেব-পার্বতীর। তাই এই দিন শিবপুজো করলে মহাদেবের মতো স্বামী পাওয়া যায়। ভিন্ন মতে, এই দিন নিয়ম মেনে চার প্রহরে শিবের মাথায় জল ঢাললে অক্ষয় স্বর্গবাস হয়।  

Recipe Video: নিজেও খান, সব্বাইকে খাওয়ান পেয়ারার তরকারি

গোটা একটি দিন-রাত উপোসের পর অনেকেই খোঁজেন ঘরে তৈরি হালকা খাবার। ফলারে রাখেন দুধ,মিষ্টি। তেমনই এক মিষ্টির রেসিপি শেখাচ্ছেন ইউ টিউবার ম়্জুলা জৈন। ঘরে কাটানো ছানা, মিল্ক পাউডার, এলাচ গুঁড়ো, মাখন দিয়ে সহজেই বানানো যায় মিল্ক কেকের মতো স্বাদু মিষ্টি। শিখে নিন মাত্র ১০ মিনিটে কীভাবে মাইক্রোওয়েভে বানাবেন এই রেসিপি।



Watch: ১০ মিনিটে মিল্ক কেক বানান এভাবে


'জয় হো' জয়নগরের মোয়ার, শেষ শীতের শেষ কামড়





Comments

About Sushmita SenguptaSharing a strong penchant for food, Sushmita loves all things good, cheesy and greasy. Her other favourite pastime activities other than discussing food includes, reading, watching movies and binge-watching TV shows.

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement
 
Listen to the latest songs, only on JioSaavn.com