কুমড়ো আর আপেলের রসে কয়েক সপ্তাহেই কমতে পারে পেটের চর্বি

পুষ্টির দিক থেকে, কুমড়ো খুব সমৃদ্ধ সবজি এবং কোলেস্টেরল, সোডিয়াম এবং চর্বিহীন। ওজন কমানোর খাদ্য হিসেবে কুমড়ো আদর্শ সবজি। ভিটামিন এ, ভিটামিন সি এবং ভিটামিন ই-র সমৃদ্ধ উত্স কুমড়ো

Shubham Bhatnagar  |  Updated: November 12, 2018 14:11 IST

Reddit
Weight Loss: Drink Pumkin-Apple Juice To Lose Belly Fat In Just Few Weeks

উৎসবের মরশুম শেষ আর বিয়ের মরশুম শুরু। পালা দিয়ে আছে একের পর এক আমন্ত্রণপত্র। সাজগোজ উপহার সব ঠিক করার হুড়োহুড়ি শুরু হয়ে গিয়েছে অনেকেরই। আর যদি তা হয় নিকট বন্ধু বা আত্মীয়ের বিয়ে তাহলে নিজের সাজ নিয়ে চিন্তা বাড়ে সবচেয়ে বেশি। সুন্দর পোশাকের জন্য শরীরকেও স্বাস্থ্যকর সুন্দর তো করে তুলতেই হয়। সুতরাং চিন্তা ছেড়ে বরং হাতে খানিক সময় নিয়ে শরীরের দিকে নজর দিন। চর্বি কমাতে হবে নির্দিষ্ট সময়ের মধ্যেই। কয়েকটি প্রাকৃতিক খাবারের সাহায্যেই আপনি কয়েক সপ্তাহের মধ্যে পেটের চর্বির সমস্যা থেকে মুক্তি পেতে পারেন! অবিশ্বাস্য একটি রেসিপি আছে যা আপনাকে অতিরিক্ত কিলো কমাবে এবং পেটের চর্বি কমাবে। মাত্র 2 টি উপাদান দিয়ে তৈরি একটি পানীয় ওজন কমানো ছাড়াও আপনার স্বাস্থ্য ভালো রাখবে এবং শক্তির যোগান দেবে। সাদা কুমড়া এবং আপেলের রস আপনাকে প্রাকৃতিক উপায়ে ওজন কমাতে সাহায্য করবে।

পুষ্টির দিক থেকে, কুমড়ো খুব সমৃদ্ধ সবজি এবং কোলেস্টেরল, সোডিয়াম এবং চর্বিহীন। ওজন কমানোর খাদ্য হিসেবে কুমড়ো আদর্শ সবজি। ভিটামিন এ, ভিটামিন সি এবং ভিটামিন ই-র সমৃদ্ধ উত্স কুমড়ো। এছাড়া ক্যালসিয়াম এবং পটাসিয়ামের মত খনিজ ও অ্যান্টিঅক্সিডেন্টগুলির একটি ভাল উৎস কুমড়ো। আপেল ফাইবার, ফ্ল্যাবনয়েড এবং বিটা ক্যারোটিনে সমৃদ্ধ। এই সমস্ত ফল ও সবজি আপনার পেটও ভর্তি রাখে। ব্রেকফাস্টের সঙ্গে এবং দুপুরের খাবারের পরও আপেল খেতে পারেন।

ওজন কমানোর জন্য সাদা কুমড়ো এবং আপেল কীভাবে সাহায্য করতে পারে? 

একটি সাদা কুমড়ো নিন এবং অর্ধেক করে কাটুন। এবার, আরও ছোট ছোট টুকরো করুন এবং প্রতিটি টুকরো থেকে খোসা ছাড়িয়ে নিন।

একটি অ্যালুমিনিয়াম ফয়েল দিয়ে কুমড়ো টুকরো গুলোকে মুড়ে ফেলুন আবরণ এবং একটি বেকিং পাত্রের মধ্যে তাদের রাখুন।

ওভেনটি 190 ডিগ্রি সেলসিয়াসে গরম করুন এবং পাত্রটি চাপিয়ে দিন।

প্রায় 70 মিনিট ধরে বেক করুন। ওভেন থেকে বের করে নিয়ে ঠান্ডা হতে দিন।

বেকড কুমড়োর টুকরো নরম এবং সরস হয়।

এবার, অ্যালুমিনিয়াম ফয়েল থেকে ওগুলিকে বের করুন এবং একটি বাটির মধ্যে রস টা বের করে নিন। পাত্রটি একপাশে সরিয়ে রাখুন।

একটি তাজা আপেল নিন এবং একটি ব্লেন্ডারে পিষে নিন। আপেলের মণ্ড থেকে রস ফিল্টার করে একটি বাটির মধ্যে রাখুন।

একসঙ্গে দুটি রস মেশান এবং 15 মিনিটের জন্য রেখে দিন।

ভালো ফলাফল পেতে রোজ সকালে খালি পেটে বা ব্রেকফাস্টের সঙ্গে পান করুন।

এই স্বাস্থ্যকর মিশ্রণ আপনার পেটের চর্বি কমিয়ে কোমর আকারে কমাতে সাহায্য করবে মাত্র 2-3 সপ্তাহে। এটি লিভারকে বিষাক্ত পদার্থ মুক্ত করে। আজ থেকেই শুরু করে দিন।

Comments

About Shubham BhatnagarYou can often find Shubham at a small authentic Chinese or Italian restaurant sampling exotic foods and sipping a glass of wine, but he will wolf down a plate of piping hot samosas with equal gusto. However, his love for homemade food trumps all.

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement