ঝটপট ওজন ঝরাবেন? তাহলে রাতে পাতে থাক এই খাবার.....

ওজন কমাতে স্বাস্থ্যকর রাতের খাবার: আপনি যদি সত্যিই ওজন কমাতে চান তাহলে ডায়েট প্ল্যান আর জিমে গিয়ে ঘাম ঝরালেই হবে না।

  |  Updated: June 03, 2019 08:06 IST

Reddit
Diet And Health Tips For Night To Lose Weight

ওজন কমানোর টিপস: জেনেন নিন কীভাবে দ্রুত ওজন কমাবেন

রাতে কী খেলে ওজন কমবে: ডায়েট (Diet) মেনে, জিমে গিয়েও ওজন বাড়ছে হুড়মুড়িয়ে। অন্যের কথা শুনে রাতের খাওয়াও স্কিপ করছেন। কিন্তু এতে যে হিতে বিপরীত হবে মানে আপনার ওজন আরও বাড়বে সেটা বোধহয় জানেন না। তাই রোগা থাকতে গিয়ে রাতে না খেয়ে ঘুমিয়ে পড়ার কোনো প্রয়োজন নেই। বরং, তাতে খিদের চোটে ঘুম আসবে না। রাত জাগলে হজমের সমস্যাও হবে। তার চেয়ে যদি শোওয়ার অনেক আগে আপানর ডিনার টাইম হয় তাহলে কুছ পরোয়া নেই। ভরপেট খাবার খান। যদি শোওয়ার অল্প আগে রাতের খাবারের সময় হয় তাহলে বরং জেনে নিন ডিনার প্লেটে কী কী রাখবেন (Diet And Health Tips For Night)---

fruits

What to Eat for Dinner to Lose Weight: আপনি রাতে কি খাচ্ছেন সেই বিষয়টা ধ্যান দেওয়া খুবই জরুরি

Newsbeep



ওজন কমাতে রাতে কী খাবেন


১. ওজন কমাতে রাতে গ্রিন টি

গ্রিন টি-তে আপনি তাজা: সত্যিই যদি ওজন কমাতে চান তাহলে রোজ রাতে এক কাপ গ্রিন টি-তে চুমুক দিন। এর মধ্যে থাকা ইজিসিজি হজমশক্তি বাড়ায়। দ্রুত হজমে সাহাস্য করে। এবং আপনার ওজনও কমায়।

২. ডিনারের পরে চেরি

রাতে খাবারের পরে কয়েকটা চেরি যেমন আপনাকে সহজেই ঘুমের দেশে নিয়ে যাবে তেমনি এর মধ্যে থাকা অ্যান্টি অক্সিডেন্ট দ্রুত ওজন কমাবে। বিশেষ করে পেটের মেদ কমাতে সাহায্য করে এই ফল।

৩. শেষ পাতে বাদাম

ওজন কমাতে আমন্ড: ওজন কমাতে বাদামও সিদ্ধহস্ত। রোজ রাতে একমুঠো বাদাম মানেই শরীরে অনেক বেশি পুষ্টি, অনেক বেশি ভিটামিন। এর মধ্যে থাকা ক্যালোরি আপনার পেশিকে আরও দৃঢ় করবে। সঙ্গে বাড়তি ওজন কমানো তো আছেই।

weight loss

Weight Loss Tips: কিভাবে দ্রুত ওজন কম করবেন সেটা জেনে নিন

Listen to the latest songs, only on JioSaavn.com

৪. পাতে থাক ব্রক্কোলি

ওজন কমাতে ব্রক্কোলি: জানেন, কাঁচা ব্রক্কোলি খেলে দ্রুত ওজন কমে! না জানা থাকলে আজ থেকেই ডিনারে এই সবজি খান। এমনি খেতে না পরলে স্যালাড বানিয়েও খেতে পারেন।

৫. সানডে হো ইয়া মানডে, রোজ রাতে আন্ডে : 

ওজন ঝরে এগ-এ: রোজ জিমে গিয়েও ক্যালোরি বার্ন হচ্ছে না! তাহলে রোজ রাতে একটা করে সেদ্ধ ডিম ট্রাই করুন। ডিম কিন্তু ওজন বাড়ায় না। প্রোটিনের পরিমাণ বাড়ায়। সঙ্গে ফ্যাট, ক্যালোরিও বার্ন করে (Diet And Health Tips For Night)।

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
সৌন্দর্য
Advertisement