শিল্পা শেঠির মতো ব্রেকফাস্ট করা উচিত কেন ?

শিল্পার ব্রেকফাস্ট দেখতেও অসম্ভব সুন্দর হয়। প্রায় প্রতি সকালেই ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করা সুন্দর করে সাজানো ব্রেকফাস্ট স্ন্যাপশট আমাদের মন আর পেট দুই’ই ভরিয়ে দেয়।

Deeksha Sarin  |  Updated: September 23, 2018 11:35 IST

Reddit
Why You Should Eat Breakfast Like Shilpa Shetty? 3 Hard To Beat Reasons
Highlights
  • সোশ্যাল মিডিয়ায় খাবার সংক্রান্ত পোস্টের জন্য বিখ্যাত শিল্পা শেঠি
  • Instagram-এ প্রায়ই সুস্থ ব্রেকফাস্টের ছবি দেন তিনি
  • তাঁর ব্রেকফাস্টগুলি দেখতেও চমৎকার

বলিউডের অন্যতম ফিটনেসপ্রেমী অভিনেত্রী শিল্পা শেঠি তাঁর সোশ্যাল মিডিয়ার পেজে খাদ্য সংক্রান্ত পোস্টের জন্য বিখ্যাত। সুস্থ ব্রেকফাস্ট যে কতখানি ভালোবাসেন শিল্পা তা এতদিনে সকলেরই জানা। তিনি প্রায়ই তাঁর Instagram স্টোরিতে নিজের ব্রেকফাস্টের ছবি শেয়ার করেন। সুস্থ ও পুষ্টিকর হওয়ার পাশাপাশি, শিল্পার ব্রেকফাস্ট দেখতেও অসম্ভব সুন্দর হয়। প্রায় প্রতি সকালেই ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করা সুন্দর করে সাজানো ব্রেকফাস্ট স্ন্যাপশট আমাদের মন আর পেট দুই’ই ভরিয়ে দেয়।

দেখে নিন একঝলক:

djio7ct

 

দেখেই যথেষ্ট খিদে পেয়ে যাওয়ার মতো ছবি। বোতাম মাশরুমের কিছুটা অংশ দেখা যাচ্ছে প্লেটে। সঙ্গে রয়েছে দু’টো সেদ্ধ ডিম। এর সঙ্গে আবার আছে চেরি টমেটো আর স্পিনাক। এই ব্রেকফাস্টে পুষ্টির মাত্রা আরও এক ধাপ বাড়িয়ে দিতে তিনি যোগ করেছেন স্ম্যাশড অ্যাভোকাডো। সবজিই বেশি এই খাবারে। বর্তমানে 'মিট অ্যান্ড গ্র্রীট' (Meet & Greet) অনুষ্ঠানের জন্য সিডনিতে আছেন শিল্পা। ভ্রমণকালেও, শিল্পা শেঠি কুন্দ্রার সুস্থ খাবার আমাদের অনেকেরই অনুপ্রেরণা হয়ে উঠেছে।

এখানে রইল শিল্পার স্বাস্থ্যকর ব্রেকফাস্টের (importance of a healthy breakfast) মূল তিনটি কারণ:

1. পুষ্টিপদার্থে পূর্ণ

শিল্পা শেঠি কুন্দ্রা পুষ্টির সঙ্গে স্বাদের ভারসাম্য রাখতে জানেন। সবসময় সকালের খাবারে পর্যাপ্ত ক্যালোরি বজায় রাখেন তিনি যাতে সারাদিন কাজের ক্ষমতা থাকে।

2. প্রোটিন সমৃদ্ধ

প্রোটিন সমৃদ্ধ ব্রেকফাস্ট আপনার ত্বক সুস্থ এবং পুষ্ট রাখা জন্য অপরিহার্য। ডিম প্রোটিনের সেরা একটি উৎস। শিল্পা শেঠির সকালের খাবারে খুব কমই ফ্যাটি উপাদান অন্তর্ভুক্ত থাকে। একমাত্র রোব্বারের ছুটিতে এই নিয়মটা মানেন না তিনি।

3. পেটভরা অথচ পেটের পক্ষে হালকাও

শিল্পা সুস্থ ব্রেকফাস্টের গুরুত্ব জানেন এবং সেকারণেই শিল্পার তৈরি বা পছন্দের খাবারে সবসময়েই পুষ্টিপদার্থ থাকে ভরপুর। এই খাবার পেটভর্তি রাখে ঠিকই কিন্তু পেটের উপর কোনও চাপও হয় না।

তাই, পরের বার যখন আপনি সকালের জলখাবার প্রস্তুত করবেন, উপরে উল্লেখিত বিষয়গুলি মনে রাখবেন অবশ্যই!

Comments

About Deeksha SarinAn eccentric foodie and a die-hard falooda lover, Deeksha loves riding scooty in search of good street food! A piping hot cup of adrak wali chai can make her day bright and shiny!

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement