বাড়িতে বসেই রেস্টুরেন্টের স্বাদ উপভোগ করুন, সহজেই বানিয়ে ফেলুন পেঁয়াজ স্যালাড

Lachha Pyaz Salad Recipe: যখনই আমার কোনও রেস্টুরেন্টে নন-ভেজ বা উত্তর ভারতীয় খাবার খেতে যাই, তখনই খাওয়ার পাতে লাচ্ছা পেঁয়াজ স্যালাডের অর্ডার দিতে ভুলি না

Edited by Sumana Chakraborty  |  Updated: June 30, 2020 11:45 IST

Reddit
Make Like This Restaurant-Style Delicious Lachha Pyaz (Onion) Salad At Home

Indian Cooking Tips: যেকোনও নন-ভেজে খাদ্যের সঙ্গে লাচ্ছা পেঁয়াজ স্যালাড, আপনার লাঞ্চ হোক বা ডিনার জমিয়ে খির করে দেবে

Highlights
  • সহজেই বাড়িতেই বানিয়ে নিন সুস্বাদু রেস্টুরেন্ট স্যালাড
  • অবশ্যই কিছু কোঁচানো ধনেপাতা দিয়ে সাজিয়ে নিতে ভুলবেন না
  • পেঁয়াজের প্রতিটি রিং-এ যাতে খুব ভালো করে মশলা লাগে সেদিকে খেয়াল করবেন

Lachha Pyaz Salad Recipe: যখনই আমার কোনও রেস্টুরেন্টে নন-ভেজ বা উত্তর ভারতীয় খাবার খেতে যাই, তখনই খাওয়ার পাতে লাচ্ছা পেঁয়াজ স্যালাডের অর্ডার দিতে ভুলি না। যেকোনও নন-ভেজে খাদ্যের সঙ্গে লাচ্ছা পেঁয়াজ স্যালাড, আপনার লাঞ্চ হোক বা ডিনার জমিয়ে খির করে দেবে।এখন প্রায় সকলেই করোনা ভাইরাসের হাত থেকে বাঁচার জন্য বাইরে ঘোরা বা রেস্টুরেন্ট/ হোটেলে গিয়ে খাওয়ার কথা প্রায় ভুলেই গেছে। তাই ঘরে বসেই যাতে আপনারা রেস্টুরেন্টের স্বাদ আস্বাদন করতে পারেন, সেই কারণেই পেঁয়াজ স্যালাডের রেসিপি দেওয়া হচ্ছে। সহজেই বাড়িতেই বানিয়ে নিন সুস্বাদু রেস্টুরেন্ট স্যালাড, আর উপভোগ করুন আপনার খাবার। 

প্রয়োজনানুসারে বড়ো মাপের পেঁয়াজ নিন, যতটা সম্ভব পাতলা রিং করে কেটে নিন, আর হাত দিয়ে রিং গুলি আলাদা করে নিতে ভুলবেন না। এই স্যালাড কাঁচা লঙ্কা কুচি দিতে হবে, তাতে করে স্বাদ বৃদ্ধি পাবে কয়েক গুণ।তবে আগে কাঁচা লঙ্কা গুলি সেদ্ধ করে নিয়ে কুচি কুচি করে কেটে নেবেন।এবার একটা পাত্রে, লঙ্কা কুচি, পেঁয়াজ কিছু, শুকনো লঙ্কার গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো, চাট মশলা ও জিরে ভাজার গুঁড়ো দিয়ে ভালো করে মিশিয়ে নিন।স্যালাডের স্বাদ বৃদ্ধির জন্য তাতে একটু লেবুর রস মেশাতে ভুলবেন না।পেঁয়াজের প্রতিটি রিং-এ যাতে খুব ভালো করে মশলা লাগে সেদিকে খেয়াল করবেন। 

এবার পরিবেশনের পাত্রে পেঁয়াজ স্যালাড রাখুন, অবশ্যই কিছু কোঁচানো ধনেপাতা দিয়ে সাজিয়ে নিতে ভুলবেন না। অতি সহজে শীঘ্রই কীভাবে এই লাচ্ছা পেঁয়াজ স্যালাড বানাবেন সেই প্রক্রিয়া জানা গেছে রেসিপি ফুড ব্লগার অলপ মোদির ইউটিউব চ্যানেল 'সামথিং কুকিং উইথ অলপ' থেকে, তিনি নিজেই শেয়ার করেছিলেন এই রেসিপিটি। বাড়িতে বসেই রেস্টুরেন্টের স্বাদ আস্বাদন করার জন্য সহজেই বাড়ি বসে বানিয়ে ফেলুন এই স্যালাড। 

Listen to the latest songs, only on JioSaavn.com

ভিডিও-তে দেখে নিনি কীভাবে বানাবেন পেঁয়াজ স্যালাড -



আজি বাড়িতেই বানিয়ে ফেলুন এই লাচ্ছা স্যালাড। 

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
সৌন্দর্য
Advertisement