Valentines Day 2019: মিঠে স্বাদ মেখে ডুব দিন প্রেমে

বাইরে খেতে যাবেন নাকি বাড়িতেই এই সুন্দর সুন্দর পদগুলো রান্না করে সঙ্গীকে সারপ্রাইজ দিয়ে একান্তে সময় উপভোগ করবেন।

एनडीटीवी फूड डेस्क  |  Updated: February 06, 2019 13:51 IST

Reddit
Chocolate Dessert Can Make Your Valentines Day very special
Highlights
  • ভ্যালেন্টাইন্স ডে-র দিন রোম্যান্টিক ডিনারের প্ল্যান করছেন
  • আপনার ২০১৯ সালের ভ্যালেড়্টাইন ডিনারকে সমৃদ্ধ করতে পারে চকোলেট
  • চকোলেট ফন্ড, চকোলেন পিৎজা, চকোলেট টার্ট রাখুন পছন্দের তালিকায়

আর মাত্র কটা দিন পেরোলেই ভ্যালেন্টাইনস ডে। আর এই বিশেষ দিনে নিজের সঙ্গীর জন্য সকলেই নানা রকম স্পেশ্যাল প্ল্যানিং করছেন। অনেকে রেস্তোরাঁয় টেবিল বুক করছেন, কেউ আবার টিকিট কেটে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করেছেন। বেশিরভাগ যুগলই কিন্তু কব্জি ডুবিয়ে খাওয়াকেই পছন্দের তালিকার প্রথম দিকে রাখেন।

সূর্যের আলো আর সুষম খাদ্যই নিশ্চিত করবে সন্তানের সর্বাঙ্গীন বৃদ্ধি ও বিকাশ

অনেকে আবার রেস্তোরাঁর বদলে একান্তে দুজনে মিলে ওয়াইনের গ্লাস আর ভালো খাবার নিয়ে সময় কাটাতেই বেশি স্বচ্ছন্দ। আপনি আর আপনার সঙ্গী যদি এই দ্বিতীয় ধরনের অন্তর্ভুক্ত হন, তা হলে আপনাদের জন্য আমরা বেছে নিয়ে এসেছি বেশ কয়েকটি মিষ্টি রেসিপি।

দেখুন রেসিপি এখানে:

১. চকলেট ফন্ড

এটা বানানো খুব সহজ আর যে কোনও স্ন্যাকসের সঙ্গে আপনি খেতে পারেন। ইচ্ছে হলে সঙ্গে কিছুটা মুখরোচক খাবার, টাটকা ফল আর ব্রাউনি রাখতে পারেন সঙ্গে। চকোলেট ফন্ড আসলে চকলেট কেক গলিয়ে তৈরি করা এক ধরনের ডিপ। আপনি সঙ্গে যে কোনো রকম খাবার এটা খেতে।

পরীক্ষার চাপ কমাতে পারে এই ৫ টি খাবার, আজ থেকেই তালিকায় জুড়ুন এই খাবারগুলি

২. ফাজি চকলেট ব্রাউনি

যে কোনও অনুষ্ঠানই হোক না কেন ব্রাউনি কিন্তু সব বয়সের পছন্দের তালিকায় থাকে। আর ভ্যালেন্টাইন্স ডে-র মিষ্টি প্রেমকে আরও মিঠে করে তুলতেও এর জুড়ি নেই।

৩. ডার্ক চকোলেট টার্ট

আপনার ভেতরের পার্শি রোমান্সকে জাগিয়ে তুলুন আর বাড়িতেই বানিয়ে ফেলুন ডার্ক চকলেট টার্ট। আপনার আর আপনার সঙ্গীর ভ্যালেন্টাইনস ডে স্পেশ্যাল হবেই। কুড়মুড়ে বাটার বেকডের সঙ্গে চকলেটের ফিলিং মুখে দিতেই মন প্রেমে একদম ভরপুর হয়ে উঠবে।

49mg9jroডার্ক চকোলেট টার্ট

৪. গোয়ি চকলেট পুডিং

আপনি যদি চান বেশ আয়েস করে রোমান্স করতে, সঙ্গে ছোট ছোট চামচে করে মুখে পুডিং তুলে নেওয়ার চেয়ে ভালো ভ্যালেন্টাইনস ডে ডিনার হতেই পারে না। আর যদি সেটা হয় চকলেট পুডিং তাহলে তো কথাই নেই।

৫. চকোলেট পিৎজা

আপনি আর আমার আপনার সঙ্গী দুজনেই যদি মিষ্টির পোকা হন তা হলে এই অভিনব রেসিপিটি চেখে দেখতে পারেন। পিৎজা ব্রেডের উপরে চকলেট সস মাখিয়ে আর নানা মিষ্টি ফল সাজিয়ে এই পিৎজা তৈরি করা হয়।

তা হলে কি সিদ্ধান্ত নিলেন? বাইরে খেতে যাবেন নাকি বাড়িতেই এই সুন্দর সুন্দর পদগুলো রান্না করে সঙ্গীকে সারপ্রাইজ দিয়ে একান্তে সময় উপভোগ করবেন।

আরও খবর দেখুন এখানে

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

সংশ্লিষ্ট রেসিপিগুলো

Advertisement
Advertisement
 
Listen to the latest songs, only on JioSaavn.com