Indian Cooking Tips: অতি সহজে বাড়িতে বানিয়ে ফেলুন রেস্তোরাঁর স্বাদে ভরা কড়াই চিকেন

Kadai Chicken Recipe: আপনার পছন্দানুসারে গরম ভাত বা রুটির সঙ্গে খান কড়াই চিকেন।জমে যাবে আপনার ডিনার পার্টি।

   |  Updated: June 06, 2020 21:40 IST

Reddit
Make Delicious Spicy Kadai Chicken At Home

Kadai Chicken Recipe: রেস্তোরাঁর সঙ্গে সঙ্গে যেকোনো অনুষ্ঠানেও সকলের মনজয় করতে পারে কড়াই চিকেন

Highlights
  • কড়াই চিকেন খুবই জনপ্রিয় একটা খাবার
  • ম্যারিনেট করা চিকেনের টুকরো গুলি বিভিন্ন মশলা মাখিয়ে একটা কড়াইতে রাখা হয়
  • পছন্দানুসারে গরম ভাত বা রুটির সঙ্গে খান কড়াই চিকেন

Kadai Chicken Recipe:  যারা আমিষ খাদ্য পছন্দ করেন, তাদের পছন্দের তালিকায় সবার ওপরে থাকে চিকেন। তবে চিকেনের নাম মুখে আসতেই বেশ কিছু পদের নামও মনে পড়ে যায়। যেকোনো রেস্টুরেন্ট বা হোটেলে খেতে গেলে আমাদের সবার আগে এই খাবার গুলির কথাই মনে আসে, যেমন ধরুন বাটার চিকেন (Butter Chicken), চিকেন-দো-পেয়াজ (Chicken-Do onion), কোকোনাট চিকেন কারি Coconut Chicken Curry) ইত্যাদি।তবে করোনা ভাইরাসের দাপটে গত কয়েক মাস ধরে চলছে লকডাউন, যার জন্য বন্ধ রয়েছে সমস্ত হোটেল রেস্টুরেন্ট। তাই এই রকম অবস্থায় ঘরে বসে অতি সহজে বানিয়ে ফেলুন রেস্তোরাঁর স্বাদে ভরা কড়াই চিকেন।

কড়াই চিকেন খুবই জনপ্রিয় একটা খাবার, রেস্তোরাঁর সঙ্গে সঙ্গে যেকোনো অনুষ্ঠানেও সকলের মনজয় করতে পারে কড়াই চিকেন। খাবারটার নাম শুনে নিশ্চয়ই বুঝতে পারছেন এই চিকেন রান্না করতে কড়াই-এর প্রয়োজন। আপনারা নিশ্চয়ই কড়াই পানির বা কড়াই মরশুমের নামও শুনে থাকবেন।  

Newsbeep
ic71g57o

কীভাবে বানাবেন কড়াই চিকেন, জানুন রেসিপি: 

এখানে যে কড়াই চিকেন-এর রেসিপি দেওয়া হল, তাতে করে অতি সহজেই বাড়িতেই বানিয়ে ফেলতে পারবেন কড়াই চিকেন।

Listen to the latest songs, only on JioSaavn.com

অতি সহজ এই রেসিপি-তে, ম্যারিনেট করা চিকেনের টুকরো গুলি বিভিন্ন মশলা মাখিয়ে একটা কড়াইতে রাখা হয়। দেখে নিন এর জন্য কী কী মশলা লাগবে: পেয়াজ পাউডার, টমেটো, হলুদ, গরম মশলা ও কসুরি মেথি। প্রায় দশ মিনিট ধরে খুব ভালো করে রান্না করার পর ওপরে ক্রিম  ছড়িয়ে গার্নিশ করা হয়।  

আপনার পছন্দানুসারে গরম ভাত বা রুটির সঙ্গে খান কড়াই চিকেন।জমে যাবে আপনার ডিনার পার্টি। এই লকডাউনের সময় বাড়িতে বানান ও মনজয় করুন আপনার পরিবারের লোকেদের।  

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
সৌন্দর্য
Advertisement