পয়লা বৈশাখের ভুরিভোজ; কলকাতায় পরোটার নানা রূপ চেখে দেখার সুযোগ

পরোটার নানা রকম বাঙালি ঘরানা তাঁরা নিয়ে আসছেন সকলের জন্য। সর্ষে ধনেপাতা মাছ পরোটা, পোস্তো চিকেন পরোটা, ফুলকপি সিঙাড়া পরোটা, ছোলার ডাল নারকেল পরোটা.

মধুরিমা দত্ত  |  Updated: April 14, 2019 13:17 IST

Reddit
Poila Baishakh Foods 2019: GELO CHOITRO ASCHHE BOISAKH AT PARANTHE WALI GALLI Kolkata

ইংরাজি নববর্ষের সঙ্গে বাঙালিদের নববর্ষ উদযাপনের কোনও তুলনাই যেন নেই। প্রতিটা বিষয়ে বাংলার এই হালখাতা নববর্ষ স্বতন্ত্র। নতুন বছরের পোশাক হোক বা খাওয়াদাওয়া, বর্ণে, গন্ধে স্বাদে বাঙালির এই নতুন বছর খাদ্য একেবারে অনন্য। পয়লা বৈশাখ ঘিরে এখনও তাই উৎসাহে ভাটা পড়েনি মানুষের। এখনও চৈত্র সেলের ভিড় মনে করিয়ে দেয় বাঙালিয়ানা বেছে রয়েছে সবখানে। কলকাতার বিভিন্ন রেস্তোরাঁ, যারা আদতে বাঙালি খাবার হয়তো সেভাবে তৈরি করেন না, তাঁরাও বিশেষ মেনু নিয়ে আসেন এই বিশেষ দিনে। যেমন কলকাতার পরান্থে ওয়ালি গলি (Paranthe Wali Galli)।

 Baisakhi 2019: পয়লা বৈশাখে লোক সমাগম? ভেজে ফেলুন হরেকরকম পুরি

6769sk08

Photo Credit: ফার্স্ট আইডিয়া

এই রেস্তোরাঁর শেফ রাহুল আরোরা জানাচ্ছেন পয়লা বৈশাখ উদযাপন করছেন তাঁরা তাঁদের নতুন মেনু ‘গেল চৈত্র, আসছে বৈশাখ'এর (Choitro, Aschhe Boishakh) মাধ্যমে। পরোটার নানা রকম বাঙালি ঘরানা তাঁরা নিয়ে আসছেন সকলের জন্য। সর্ষে ধনেপাতা মাছ পরোটা, পোস্তো চিকেন পরোটা, ফুলকপি সিঙাড়া পরোটা, ছোলার ডাল নারকেল পরোটা, এঁচোড় গন্ধরাজ পরোটা, বাপী চানাচুর পরোটা, টক ঝাল মিষ্টি কুমরো পরোটা, পায়েস পরোটা, মাখা সন্দেশ পরোটা পাবেন আপনি। এই পরোটার সঙ্গে পাবেন গুড়ের শরবৎ এবং আম কাসুন্দি মাখা।

 লাইন লাগাও... কোন রেস্তোরাঁর বাইরে জোমাটো ডেলিভারি কর্মীদের এমন অশেষ লাইন?

p0rv9188

Photo Credit: ফার্স্ট আইডিয়া

আপনার পরিবার এবং বন্ধুদের সাথে নববর্ষের প্রথম দিনেই চলে যেতে পারেন পরান্থে ওয়ালি গলিতে। চিন্তার কারণ নেই, এই সমস্ত মেনুই ভীষণ পকেট ফ্রেন্ডলি!

0kth942

Photo Credit: ফার্স্ট আইডিয়া



কোন মেনু: গেল চৈত্র, আসছে বৈশাখ (Gelo Choitro, Asche Boisakh)



কোথায়: পরান্থে ওয়ালি গলি

১০৪, শরত বোস রোড, লেক টেরেস, কলকাতা -৭০০০২৯



সময়: সকাল ৯টা থেকে রাত ৯ টা



খরচ (দু'জনের জন্য): ৫৫০ টাকা + ট্যাক্স

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement