কফি কাপে চুমুক না দিয়েও চাঙা, কামড় দিলে কফি কেক-এ

যাঁরা কফি খেতে খেতে বোর তাঁরা ঠাণ্ডা পানীয়ের সঙ্গে সাইড ডিশ হিসেবে রাখতেই পারেন কফি কেক।

   |  Updated: April 02, 2020 17:58 IST

Reddit
Corona Lockdown: Try And Make Delicious Coffee Cake At Home

কফি কাপে চুমুক না দিয়ে কামড় বসান কফি কেক-এ

Highlights
  • ছুটিতে বানিয়ে ফেলুন কফি কেক
  • কফিপ্রেমীদের জন্য এই কেক আদর্শ
  • ঘরেই বানানো যায় সহজ এই রেসিপি

লকডাউনে (Corona Lockdown) নেটপাড়া সরগরম ডালগোনা কফিতে (Dalgona Coffee)। ডালগোনা কপি আসলে কফি হাউজ বা যেকোনও কফি শপে গেলে ফেনা ওঠা যে কফি পরিবেশন করে সেটাই এই বিশেষ ধরনের কফি তৈরির নেপথ্য রসহস্য। দুধ, চিনি, কফিগুঁড়ো, কোকো পাউডার, গরম জলে ভালো করে মিশিয়ে কফি তৈরির পর তাকে ব্লেন্ড করে বা চামচ দিয়ে ভালো করে নেড়ে ফেনা উঠলেই তৈরি এই সুস্বাদু কফি। কিন্তু যাঁরা এই ভিন্ন স্বাদের কফি চেখে বোর হয়ে গেছেন তাঁদের জন্য কফির আরও একটি বিশেষ রেসিপি। কফি দিয়ে তৈরি কেক (Coffee Cake)। যাতে কামড় দিলেই জিভে ছড়িয়ে পড়বে কফির স্বাদ।

কামড়ে কামড়ে শায়েস্তা করুন করোনাকে! কীভাবে?

Newsbeep

এই কেক বানাতে প্রথমে ভালো করে গরম জলে কফি গুলে নিন। এবার ডিম, ময়দা, বেকিং পাউডার, তেল, ভ্যানিলা এসেন্স মিশিয়ে কেকে মণ্ড বানান। এবার মাখন, কোকো পাউডার, আইসিং, সুগার, কফি পাউডার মিশিয়ে মোকা ফ্রস্টিং ক্রিম বানান। কেকের ওপরে ভালো করে ক্রিমের প্রলেপ দিয়ে আভেনে বেক করতে দিন।

বেদানা-লেবু-কমলার গুণে কাত করোনা?

Listen to the latest songs, only on JioSaavn.com

ভেলভেটের মতো ক্রিম আর তুলতুলে নরম কেক, স্বাদে অতুলনীয়। যাঁরা কফি খেতে খেতে বোর তাঁরা ঠাণ্ডা পানীয়ের সঙ্গে সাইড ডিশ হিসেবে রাখতেই পারেন কফি কেক। কফিপ্রেমীরা তো বটেই, দিলখুশ হবে তাঁদেরও যাঁরা একটু ভিন্ন স্বাদের ফিউশন খাবার পছন্দ করেন।

ভিডিও দেখ বাড়িতেই বানিয়ে নিন কফি কেক:



Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
সৌন্দর্য
Advertisement